ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

বাংলাদেশ ক্রিকেট দলে “পঞ্চপাণ্ডব’র বিকল্প খেলোয়াড় নেই!

“পঞ্চপাণ্ডব’ খ্যাত ৫ ক্রিকেটারের হাত ধরে বাংলাদেশ ক্রিকেট অনেক সাফল্য দেখেছে। তবে এখন পঞ্চপান্ডবের রাজত্ব শেষের পথে। আনুষ্ঠানিকভাবে অবসরে না গেলেও মাশরাফি বিন মর্তুজার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ বটে। মাহমুদউল্লাহ রিয়াদ টেস্ট ফরম্যাটকে বিদায় বলেছেন। নিকট অতীতে টি-টোয়েন্টি থেকে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম বিদায় নিয়েছেন।

এই ৫ ক্রিকেটারের মধ্যে একমাত্র সাকিব আল হাসান এখনও তিন ফরম্যাটে খেলে যাচ্ছেন। ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডারও তো ক্যারিয়ারের শেষ ভাগে আছেন৷ তবে এই ক্রিকেটারদের জায়গায় প্রত্যাশা অনুযায়ী বিকল্প খেলোয়াড় নেই।

রবিবার (৪ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি থেকে মুশফিকের অবসরের পর জাতীয় দলে এই ক্রিকেটারের বিকল্প নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, রিপ্লেসমেন্ট হয়ে যাবে। এখনও আমরা ঐ মানের প্লেয়ার দেখছি না।

লিটন ভালো করছে। আরও কিছু প্লেয়ার আছে। আফিফকে আপনারা দেখছেন, ও ভালো করছে, সোহানকে আপনারা দেখছেন, আস্তে আস্তে হয়তো এরকম আরও অনেক প্লেয়ার উঠে আসবে।

এছাড়া দেশের শীর্ষ পাঁচ ক্রিকেটারের বিকল্প নিয়ে জালাল ইউনুস বলেন, যখন একটা ব্যাচ চলে যায়, তখন একটা গ্যাপ থাকে। শ্রীলঙ্কায় মাহেলাদের (মাহেলা জয়াবর্ধনে) ব্যাচ যখন চলে গিয়েছিল তখন তারা স্ট্রাগল করেছে। মাহেলা-সাঙ্গাকরা, দিলশান বলেন বা মালিঙ্গা বলেন এদের মানের প্লেয়ার কিন্তু হট করে চলে আসে না। কিছুটা সময় লাগে। আমাদেরও দেখবেন কিছুদিন পর আমরা হয়তো কাভার করবো। সূত্র: বিডিক্রিকটাইম

এই বিভাগের অন্য খবর

Back to top button