আন্তর্জাতিক খবর

বিজেপি সরকার আমাকে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে দেয়নি: মমতা

ভারত সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেশটির ঊর্ধ্বতন সকল রাজনীতিবিদ ও ব্যবসায়ীরা দেখা করেছেন। কিন্তু সফর শেষ হয়ে গেলেও দেখা হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। শেখ হাসিনার সঙ্গে দেখা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের সীমান্তঘেষা রাজ্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে না দেওয়ার মোদি সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। তার ক্ষোভ প্রকাশের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে।

কলকাতায় একটি রাজনৈতিক সভায় দাঁড়িয়ে মমতা বলেন, শেখ হাসিনা আমার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন, কিন্তু বিজেপি সরকার সেটা করতে দেয়নি। মনে হচ্ছে, বিজেপি সরকার শেখ হাসিনার সঙ্গে আমার সাক্ষাৎ নিয়ে ‘চিন্তিত’।

মমতা আরও বলেন, শেখ হাসিনার সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। অথচ, বিজেপি সরকার শেখ হাসিনার সফরে অংশ নিতে আমন্ত্রণ জানায়নি। বিজেপি ভয় পেয়েছে। সে কারণেই তৃণমূলকে আটকানোর চেষ্টা করছে।

ওপার বাংলার মুখ্যমন্ত্রী বলেন, কোনো বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হলে, মোদি সরকার আমাকে বাধা দেওয়ার চেষ্টা করে। মোদি সরকার বিদেশিদের সঙ্গে আমার দেখা করা নিয়ে খুব চিন্তিত!

গত ৫ সেপ্টেম্বর শেখ হাসিনাও মমতার সঙ্গে নয়াদিল্লিতে দেখা করতে না পারায় হতাশা প্রকাশ করেন।

তিনি বলেছিলেন, মমতার সঙ্গে আমার সম্পর্ক রাজনীতির ঊর্ধ্বে। তিনি আমার বোনের মতো। আমি এবার দিল্লিতে তার সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু সেটা হচ্ছে না।

গত ৫ সেপ্টেম্বর ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের অন্য খবর

Back to top button