বগুড়া জেলা

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়ন দাখিল

বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন দুই প্রার্থী।

বৃহস্পতিবার দুপুরে তারা তাদের মনোনয়ন দাখিল করেন।

প্রার্থী দুজন হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডাঃ মকবুল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডাঃ মকবুল হোসেন বেলা ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ জিয়াউল হকের কাছে তাঁর মনোনয়নপত্র জমা দেন। এসময় জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান এবং সহকারি রিটার্নিং কর্মকর্তা এ এস এম জাকির হোসেন উপস্থিত ছিলেন।

ডা. মকবুল হোসেন জানান, আমার উপর যে দায়িত্ব দিয়েছেন সেটি যেন সঠিকভাবে পালন করতে পারি এই জন্য সকলের সহযোগিতা কামনা করি। আমি আমার সাধ্যমত চেষ্টা করে যাবো জেলার উন্নয়নমূলক কাজের জন্য।

এছাড়া অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন ও এ কে এম আসাদুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহাদৎ আলম ঝুনু, দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল, যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফী হিরো, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে, বেলা সাড়ে ১২টার দিকে জেলা নির্বাচন অফিসে অফিসার মাহমুদ হাসানের নিকট মনোনয়ন পত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ।

আব্দুল মান্নান আকন্দ বলেন, ‘নির্বাচনে মাঠ থেকে সরে দাঁড়ানোর কোন সুযোগ নেই। বগুড়ার যেটায় ভাল হবে সেটিই ভোটাররা করবেন। যদি জেলা পরিষদের অর্থ সঠিকভাবে বন্টন হতো তাহলে আজ জেলা পরিষদ হাসতো। আমি যদি নির্বাচিত হই তাহলে প্রথম যে কাজটি করবো সেটি হলো- প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জেলা পরিষদের ফান্ড থেকে মিড ডে মিলের ব্যবস্থা করা। বাকি কাজের প্রতিশ্রুতি পরে জানানো হবে।’

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হবে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম)। নির্বাচনে ভোটারসংখ্যা ১ হাজার ৬২৫। এর মধ্যে দুজন মারা গেছেন। ভোটারদের মধ্যে আছেন উপজেলা পরিষদের ১২ জন চেয়ারম্যান, ২৪ ভাইস চেয়ারম্যান, বগুড়ার ১২ পৌরসভার ১২ মেয়র, ১৬০ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর, ১০৯ ইউপি চেয়ারম্যান এবং ১ হাজার ৩০৮ জন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button