দুর্ঘটনাপ্রধান খবরসারাদেশ

সীতাকুণ্ডে বিএম ডিপোতে আগুন: আরও ২ লাশের পরিচয় শনাক্ত

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর দুর্ঘটনায় নিহত হয়ে মর্গে পড়ে থাকা আরও দুই লাশের পরিচয় মিলেছে। আজ বৃহস্পতিবার ঢাকা থেকে ডিএনএ টেস্টের রিপোর্ট আসার পর তাদের শনাক্ত করে লাশ দুটি স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

শনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন নোয়াখালী হাতিয়ার সিরাজপুর গ্রামের হেদায়েত উল্লাহর ছেলে মাঈন উদ্দিন (২৩) এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জের শাহাজাদপুর গ্রামের আবুল কাশেমের ছেলে জুয়েল (৩৫)।  

অন্যদিকে এদিন ডিএনএ টেস্টে পূর্বে শনাক্ত হওয়া সীতাকুণ্ডের মসজিদ্দার হাসেম ড্রাইভারের পায়ের একটি অংশও শনাক্ত হলে তা পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ জানান, ‘গত ৪ জুন বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার প্রায় সাড়ে তিন মাস পর আজ বৃহস্পতিবার ঢাকা থেকে আরো তিনটি ডিএনএ টেস্টের রিপোর্ট আসে। তিনটির মধ্যে দুটি হলো হাতিয়ার মাঈন উদ্দিন ও কোম্পানীগঞ্জের জুয়েলের লাশ।  

অন্য রিপোর্টটিতে দেখা যায় সেটি ইতিপূর্বে শনাক্ত করে পরিবারের হাতে তুলে দেওয়া হাসেম ড্রাইভারের পা। ফলে তিন পরিবারের হাতে লাশ ও খণ্ডিত অংশ তুলে দেওয়া হয়।’

পুলিশ আরও জানান, ‘ঘটনার পর অনেকগুলো খণ্ডিত পোড়া অংশও পাওয়া যায়। আমরা সেসব অংশকে প্রাথমিকভাবে কারো পুড়ে যাওয়া দেহ বলে ধরে নিয়ে একজন করে মানুষের মৃতদেহ বলে হিসাব করেছি। এখন দেখা যাচ্ছে এর একটি হলো খণ্ডিত দেহ। তাই আগে আমরা মোট মৃত্যু ৫১ জনের বললেও এখন সেটি ৫০ জন হবে। আর এ দুজনের লাশ হস্তান্তরের পর এখনো ১১ জনের লাশের ডিএনএ টেস্টের রিপোর্ট না আসায় সেগুলো মর্গে রাখা আছে। ’

এই বিভাগের অন্য খবর

Back to top button