ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

লিটন-সাকিবের ফিফটিতে ১৭৪ টার্গেট দিল বাংলাদেশ

ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত নিয়মরক্ষার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে লিটন কুমার দাস ও সাকিব আল হাসানের দুর্দান্ত ফিফটিতে র্নিধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৩ রান তুলেছে বাংলাদেশ। ফলে জিততে হলে পাকিস্তানকে তুলতে হবে ১৭৪ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি দলনেতা সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই নিজের উইকেট বিলিয়ে দেন ওপেনার সৌম্য সরকার। আউট হন মাত্র ৪ রানে। এদিকে লিটনের সঙ্গে ভালো শুরুর ইঙ্গিত দিয়ে ১২ রানে ফেরেন নাজমুল হাসান শান্ত।

তৃতীয় উইকেট জুটিতে দলনেতা সাকিব আল হাসানকে নিয়ে দুর্দান্ত ব্যাট করেন ওপেনার লিটন কুমার দাস। এ সময় দুজন মিলে মাত্র ৫৫ বলে গড়েন ৮৮ রানের জুটি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় দল। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৬৯ রানে আউট হয়েছেন লিটন। মাত্র ৪২ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও দুটি ছয়ে সাজানো।

লিটনের দেখানো পথে হাঁটেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ত্রিদেশীয় সিরিজে তুলে নেন টানা দ্বিতীয় অর্ধশতক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি সাকিবের ১২তম ফিফটি। সাকিব আউট ৬৮ রানে। মাত্র ৪২ বলে খেলা তার এই ইনিংসটি সাতটি চার ও দুটি ছয়ে সাজানো। এছাড়া ১ রানে ইয়াসির আরি রাব্বি, ১১ রানে আফিফ হোসেন আউট হন। আর ২ রানে সোহান ও ১ রানে সাইফউদ্দিন অপরাজিত থাকেন।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম। আর একটি উইকেটের দেখা পেয়েছেন মোহাম্মদ নেওয়াজ।

এই বিভাগের অন্য খবর

Back to top button