দিবসবগুড়া জেলা

বিশ্ব খাদ্য দিবসে বগুড়ায় র‍্যালী ও আলোচনা সভা

বিশ্ব খাদ্য দিবস ২০২২ উপলক্ষে বগুড়ায় খাদ্য অধিকার বাংলাদেশ জেলা কমিটির আয়োজনে র‌্যালী, জমায়েত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে এক বর্ণাঢ্য র‌্যালী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে মালগ্রাম দক্ষিণ আদর্শ পাড়া মাঠে দিবসটি উপলক্ষে জমায়েত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বগুড়া ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) এর নির্বাহী পরিচালক দৌলত জামানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বগুড়া সদরের সহকারী উপজেলা শিক্ষা অফিসার আব্দুল ওয়াহেদ বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের অনেক দেশের তুলনায় খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার দিক থেকে অনেক এগিয়ে। যুগের সাথে তাল মিলিয়ে মাটির পরিস্থিতি এবং দেশের মানুষের চাহিদা অনুযায়ী আমাদের কৃষিকে এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সেই সাথে খাদ্যে ভেজাল মোকাবেলা করতে তিনি সকলকে আরো সচেতন হওয়ার আহবান জানান।

খাদ্য অধিকার বাংলাদেশ বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহর সমাজসেবা কার্যালয়ের প্রতিনিধি আব্দুল গোফফার এবং সাবেক কাউন্সিলর মো: বাদশা। দিনব্যাপী কর্মসূচিতে আয়োজক সংগঠনের নেতৃবৃন্দরা দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বন্ধ করে দেশব্যাপী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য কমিয়ে সহনীয় পর্যায়ে আনার দাবি জানান।

নেতৃবৃন্দরা বলেন, বর্তমান সরকার কৃষি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আনতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন সাধন করেছে। তাই আমূল পরিবর্তন আনতে সামাজিক সুরক্ষা কর্মসূচির বরাদ্দ বৃদ্ধিসহ সারাদেশে সকলের খাদ্যের অধিকার নিশ্চিতের লক্ষ্যে খাদ্য অধিকার আইন চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তারা।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button