নির্বাচনপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়া জেলা পরিষদে চেয়ারম্যান পদে বিজয়ী আ. লীগের মকবুল

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে ১৫৩ ভোটে এগিয়ে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ডা.মকবুল হোসেন বিজয়ী হয়েছেন।

তার আনারস প্রতীকে পড়েছে ৮৭৪ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুল মান্নান আকন্দের মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৭২১ ভোট।

ওই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপালনকারী বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বিকেল ৫টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

১২টি কেন্দ্রে মোট ১৬২৩ ভোটারের মধ্যে ১৬০০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৫টি ভোট বাতিল হওয়ায় ১৫৯৫জনের ভোট বৈধতা পায়।

ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, ১২টি ওয়ার্ডের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ডা. মকবুল হোসেন ৭টিতে জয় পেয়েছেন।

এর আগে সোমবার সকাল ৯টা থেকে জেলার ১২টি ওয়ার্ডে একযোগে ভোট গ্রহণ চলে। দুপুর ২টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলাকালে প্রতিটি কেন্দ্রের বাইরে চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্যদের সমর্থকদের ভিড় দেখা গেলেও কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সহকারি রিটার্নিং অফিসার এস এস জাকির হোসেন জানান, প্রতিটি ওয়ার্ডে একজন করে ১২টি ওয়ার্ডে মোট ১২জন প্রিসাইডিং অফিসার নিয়োজিত ছিলেন। এছাড়া আরও ২৪জন সহকারি প্রিসাইডিং কর্মকর্তা, পোলিং অফিসার হিসেবে ছিলেন ৪৮জন এবং ভোট গ্রহণকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছন আরও ৮৪জন। বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, নির্বাচনকে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button