খেলাধুলাপ্রধান খবরফুটবল

বিশ্বকাপ লড়াই শুরুর আগেই দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

বিশ্বকাপের মূল লড়াই শুরু হওয়ার আগেই আরেকদফা দুঃসংবাদ পেল আর্জেন্টিনা। এবার চোটে পড়ে দলটির স্কোয়াড থেকে ছিটকে গেলেন নিকো গঞ্জালেজ ও  হোয়াকিন কোরেয়া। এ দুজনের জায়গায় দলে ডাকা হয়েছে থিয়াগো আলমাদা ও আনহেল কোরেয়াকে। এরই মধ্যে আর্জেন্টিনা থেকে কাতারে রওনা দিয়েছেন তাঁরা।

এরআগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সবশেষ প্রীতি ম্যাচের পরই চোটে কয়েকজন খেলোয়াড়ারের ছিটকে যাওয়ার আভাস দিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। শেষ পর্যন্ত তার কথায় সত্যি হল। এদিকে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের এক বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার অনুশীলনে পেশিতে চোট পেয়েছেন গঞ্জালেস। তবে হোয়াকিন কী কারণে ছিটকে গেছেন সেটি প্রকাশ করা হয়নি। দুজনই উইঙ্গার। 

বদলি হিসেবে আসা আনহেল কোরেয়া গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকাজয়ী দলে ছিলেন। চলতি মৌসুমে আতলেতিকো মাদ্রিদের হয়ে ২১ ম্যাচে ৪ গোল তাঁর। 

সুযোগ পাওয়া অপর খেলোয়াড় আলমাদা জাতীয় দলে প্রথম ডাকই পেয়েছিলেন এ বছরের সেপ্টেম্বরে। খেলেছিলেন হন্ডুরাসের বিপক্ষে। ২১ বছর বয়সী আলমাদা খেলেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব আটলান্টা ইউনাইটেডে। এখন পর্যন্ত ২৯ ম্যাচে ৬ গোল ও ১২ অ্যাসিস্টে লিগের বর্ষসেরা নবাগত ফুটবলারের স্বীকৃতিও পেয়েছেন।

এরআগে পাওলো দিবালা, ক্রিস্টিয়ান রোমেরো ও পাপু গোমেজরা চোটের কারণে আর্জেন্টিনার বিশ্বকাপ দলে জায়গা পাননি। 

আগামী ২২ নভেম্বর কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে আর্জেন্টিনা। সেদিন দলটির প্রতিপক্ষ  সৌদি আরব।

এই বিভাগের অন্য খবর

Back to top button