দিবসপ্রধান খবর

আজ বিশ্ব পুরুষ দিবস

আজ ১৯ নভেম্বর, ‘বিশ্ব পুরুষ দিবস’। সারা বিশ্বের মতো নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশেও দিবসটি পালিত হবে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘হেল্পিং মেন অ্যান্ড বয়েজ’।

পরিবারে, সমাজে তথা সারা বিশ্বে একজন পুরুষ যে ইতিবাচক ভূমিকা রেখে চলেছে, তারই স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিকভাবে দিবসটি পালিত হয়ে আসছে। এ ছাড়াও যেসব মহাপুরুষ যুগে যুগে এই মানবসভ্যতা বিনির্মাণে আত্মত্যাগ করে গেছেন, এই দিবস তাদের স্মরণ করে।

বিশ্ব পুরুষ দিবস বিশ্বব্যাপী পুরুষদের কল্যাণার্থে সচেতনতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে। পুরুষ এবং ছেলেদের সব ক্ষেত্রে সহযোগিতার মনোভাব পোষণ করে প্রতি বছরের মতো বাংলাদেশে এবারও যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হবে।

এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে এইড ফর মেন ফাউন্ডেশন। আজ শনিবার সকাল ৮টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সামনে জড়ো হয়ে বেলুন উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করা হবে। তারপর বর্ণাঢ্য সাইকেল শোভাযাত্রা উদ্বোধন করবেন সাবেক জাতীয় ফুটবলার কায়সার হামিদ। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন পথ অতিক্রম করে পুনরায় শিল্পকলা এবং জাতীয় প্রেস ক্লাবের সামনে আসার পর মানববন্ধন ও সংক্ষিপ্ত পথশোভা হবে। এর মাধ্যমে শেষ হবে বিশ্ব পুরুষ দিবস উদযাপন।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাংবাদিক, বুদ্ধিজীবী, আইনজীবী ও সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এদিন দুপুর ১টায় সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button