খেলাধুলাফুটবল

জিরুড-এমবাপ্পেদের গোলে ফ্রান্সের দারুণ শুরু

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে ফ্রান্স। তবে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ফরাসিরা। জিরুড-এমবাপ্পেদের গোলে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় তুলে নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার ‘ডি’ গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪-১ হারিয়েছে দিদিয়ে দেশমের দল। দলের জয়ের ম্যাচে জোড়া গোল করন অলিভিয়ে জিরুড। একটি করে করেন কিলিয়ান এমবাপ্পে ও আঁদ্রিও রাবিওরা

কাতারের আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে ফ্রান্স। নবম মিনিটেই ডান দিক থেকে ডি-বক্সে ম্যাথু লেকির বাড়ানো বল প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোলটি করেন ক্রেইড গুডউইন। এবারের বিশ্বকাপে এটাই সবচেয়ে দ্রুততম গোল।

সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে সমতা টানেন রাবিও। ২৭ মিনিটে দারুণ হেডে সমতা টানেন জুভেন্টার মিডফিল্ডার রাবিও। ফ্রান্সের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ অভিষেকে গোল করলেন ও করান রাবিও।

এর পরই ঘুরে দাঁড়ানোর রসদ খুঁজে পায় ফ্রান্স। তুমুল আক্রমণে অসিদের চাপে রাখে ফরাসিরা। চাপের মধ্যেই জিরুডের গোলে এগিয়ে যায় ফ্রান্স। এগিয়ে থেকে শেষ পর্যন্ত বিরতিতে যায় তারা। এরপর দ্বিতীয়ার্ধে এমবাপ্পে ব্যবধান বাড়ান। আর শেষ গোল করে স্কোরলাইন ৪-১ করেন জিরুড। এই ব্যবধান ধরে রেখেই শেষ পর্যন্ত মাঠ ছাড় ফ্রান্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা চ্যাম্পিয়নের মতোই শুরু করে কাতার বিশ্বকাপ।

এই বিভাগের অন্য খবর

Back to top button