রাজনীতি

৩০তম জাতীয় সম্মেলনে মনোনয়ন পত্র জমা দিলেন ‘শাওন’

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন “রাকিব হাসান শাওন”। তিনি বাংলাদেশ ছাত্রলীগের বর্তমান সহ-সম্পাদক ও বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

ছাত্র জীবনের শুরু থেকেই শাওন ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সক্রীয়। বগুড়া জেলা ছাত্রলীগ পৌর শাখার ১১নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে ২০০৭ সাল থেকে ২০১৪ সাল অবদি তিনি একই পদে বহাল ছিলেন। এরপর নিজের জায়গা করে নেন জেলা ছাত্রলীগের মূল নেতৃত্বে, তৃণমূল থেকে উঠে আসা এই ছাত্রলীগ নেতা ২০১৬ সালের ২৫ ডিসেম্বরে পূর্ণাঙ্গ কমিটি ঘোষনায় পদ পান বগুড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে।

রাজনৈতিক কর্মকাণ্ডের বাইরে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে সব সময়ই অংশ নেন তিনি।পুণ্ড্রনগর স্টুডেন্ট ওয়েলফেয়ার এন্ড ডেভেলপমেন্ট এসোসিয়েশন, সিআরআই ইয়াং বাংলা সহ বিভিন্ন সংগঠনে বগুড়ার একজন স্বেচ্ছাসেবী হিসেবে নিজেকে জড়িয়ে রেখেছেন তিনি। এছাড়াও সদ্য বিদায়ী কমিটির সহ-সভাপতিতে তার সুনাম রয়েছে।

কেদ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী রাকিব হাসান শাওন বলেন, বগুড়া এখন জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ চর্চার জন্য বেশ উর্বর ভূমি। যোগ্যতা, ত্যাগ ও অভিজ্ঞতার সমন্বয়ে আমাকে নেতৃত্ব দেয়া হলে বগুড়ার সাধারণ ছাত্রদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করবো। দেশরত্ন শেখ হাসিনার ডেলটা প্লান প্রচারে অগ্রণী ভূমিকা রাখবো ইনশাআল্লাহ। বাংলাদেশে ছাত্রলীগের একমাত্র অভিভাবক দেশরত্ন শেখ হাসিনা আপা যদি আমাকে মূল্যায়ন করেন সংগঠনের কোন দায়িত্ব দেন তাহলে উত্তরবঙ্গের তৃণমূল পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিষ্ঠায় কাজ করার চেষ্টা করবো । সেইসাথে উত্তরবঙ্গের অবহেলীত ছাত্রলীগ কর্মীদের পাশে থাকতে চাই আমি। এছাড়াও দেশরত্ন শেখ হাসিনার ভিশন ও মিশন বাস্তবায়ন অগ্রণী ভূমিকা রাখবো,বিশেষ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার ভোট বৃদ্ধিতে তৃনমূল পর্যায়ে ব্যতিক্রম টিম ওয়ার্ক করতে আগ্রহী।

এর আগে, ৪ই জানুয়ারী ২০১৪ সালে বগুড়ায় বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে আয়োজিত আনন্দ র‌্যালিতে শিবির ও ছাত্রদল ভারী ককটেল বিস্ফোরন ঘটনায় পাঁচ ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে শাওন ও আহত হন, শাওনের অবস্থা ছিল গুরুতর। তার পিঠে, উরু ও ডান হাতে ককটেলের অসংখ্য স্প্লিন্টার লেগেছিল এবং তার শরীরে রক্তাক্ত জখম হয়েছিল। সে সময় তিনি টানা প্রায় ৩ মাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

উল্লেখ্য, আওয়ামীলীগের ভ্রাতৃত্বপ্রীতম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন ৬ ডিসেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে। অনুষ্ঠানে আল-নাহিয়ন খান জয় এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রাধনমন্ত্রী শেখ হাসিনা।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button