খেলাধুলাফুটবল

আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের বিরুদ্ধে ফ্রান্সের অভিযোগ

বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের বিরুদ্ধে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনে অভিযোগ করেছে ফ্রান্স।

৩৬ বছর পর আর্জেন্টিনার শিরোপা জয়ে বড় ভূমিকা রয়েছে মার্টিনেজের। হয়েছেন আসরের সেরা গোলরক্ষকও। 

তবে বিশ্বমঞ্চে গোল্ডেন গ্লাভস জিতেই ‘অশ্লীল ভঙ্গি’ করে বিতর্কে জড়ান আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ। এ ছাড়া ড্রেসিংরুমে গিয়ে উদযাপনের সময় ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে কটূক্তি করেন মার্টিনেজ-ডি পলরা। 

ঘটনা এখানেই শেষ না, এমনকি দেশের ফেরার পথেও ছাদ খোলা বাসে প্যারেডেও ফরাসি স্ট্রাইকারকে নিয়ে বিতর্কে উসকে দেন আর্জেন্টাইন গোলরক্ষক। প্যারেডে উদযাপনের সময় মার্টিনেজের হাতে একটি পুতুল ছিল, পুতুলের মুখে এমবাপ্পের মুখের প্রতিচ্ছবি ছিল।

তার এই উদযাপনকে অস্বাভাবিক উল্লেখ করে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনে চিঠি পাঠিয়েছে ফ্রান্স।

আর্জেন্টিনা অ্যাসোসিয়েশনকে উদ্দেশ্যে করে ফ্রান্স ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট জানান, যা করা হয়েছে, তা অতিরিক্ত পর্যায়ের বাজে আচরণ, এটা ক্রীড়াসুলভ আচরণ না। এমবাপ্পের আচরণ দেখুন, উদাহরণযোগ্য।

এফএফএফ প্রেসিডেন্টের দাবি, আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ পুতুল নিয়ে এমন উদযাপন করে অনেক বেশি (অপমান) করে ফেলেছেন। অন্যদের উদ্দেশ্যে করে এমন উদযাপন অস্বাভাবিক।

মধ্যপ্রাচ্যের কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। আর বিশ্বকাপে সোনালী ট্রফি জয়ের পর থেকেই একের পর এক বিতর্কে জড়াচ্ছে আকাশি-নীল জার্সির গোলরক্ষক। 

এই বিভাগের অন্য খবর

Back to top button