প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ার দুই আসন থেকে মনোনয়ন সংগ্রহ করলেন হিরো আলম

বগুড়া-৪ ও ৬ আসনের উপনির্বাচনে এবার ভোট করবেন আলোচিত এবং সমালেচিত হিরো আলম ওরফে আশরাফুল আলম। দুইটি আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন তিনি।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তিনি নিজে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জেলা নির্বাচনী কর্মকর্তা ও সহকারী রেটার্নিং কর্মকর্তা এই তথ্য নিশ্চিত জানান, হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে ওই দুই আসন থেকে ফরম সংগ্রহ করছেন। একজন প্রার্থী চাইলে তিনটি আসন থেকে মনোনয়ন ফরম নিতে পারেন।

এর আগে রোববার বগুড়া-৬ আসনের উপনির্বাচনে রাগেবুল আহসান রিপুকে আওয়ামী লীগের এবং শুক্রবার বগুড়া-৪ আসনে সাবেক এমপি ও বগুড়া জেলা জাসদের সভাপতি এ কে এম রেজাউল করিম তানসেনকে জাসদের মনোনয়ন দেয়া হয়েছে।

এ বিষয়ে হিরো আলম জানান, ‘বগুড়া ৪ ও ৬ আসনে আমি এবার নির্বাচন করব। যেহেতু আমার সদরে বাসা তাই এলাকাবাসী চায়, আমি সদরে ভোট করি। তাই সদরে মনোনয়ন কিনলাম। ‘এ ছাড়া যেহেতু বগুড়া-৪ আসনে আমি একবার নির্বাচন করেছিলাম। তাই সেখানেও এবার আরও একবার নির্বাচন করতে চাই।

বগুড়া সদর উপজেলার এরুলিয়া এলাকার বাসিন্দা হিরো আলম একসময় কেবল নেটওয়ার্কের ব্যবসা (ডিশ সংযোগ) করতেন। ২০০৮ সালে ২৩ বছর বয়সে তিনি মডেলিংয়ে যুক্ত হন। এরপর নিজের অভিনয় ও গানের দৃশ্য রেকর্ড করে ক্যাবল নেটওয়ার্কে প্রচার করতে থাকেন। এতে নিজ এলাকার লোকজনের কাছে জনপ্রিয়তা তৈরি হয় তার। ওই জনপ্রিয়তাকে পুঁজি করে তিনি এরুলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে সদস্য পদে পর পর দুইবার প্রতিদ্বন্দ্বিতা করেন।

দলীয় সিদ্ধান্তের কথা বলে বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ আসনের বিএনপি দলীয় দুই সংসদ সদস্য ১১ ডিসেম্বর পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন আসন দুটি শূন্য ঘোষণা করে। ১৮ ডিসেম্বর উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুসারে আগামী ১ ফেব্রুয়ারি আসন দুটিতে নির্বাচন হওয়ার কথা রয়েছে।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button