খেলাধুলাপ্রধান খবর

চট্টগ্রামকে উড়িয়ে বিপিএল শুরু সিলেটের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে চট্টগ্রামকে উড়িয়ে বিপিএলে শুভ সূচনা করেছে মাশরাফির সিলেট। টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ৪৫ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় পায় সিলেট স্ট্রাইকার্স।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় চট্টগ্রাম। দলীয় ১১ রানে মেহেদী মারুফের উইকেট হারায় চ্যালেঞ্জার্স। ১৪ বলে ১১ রান করে আউট হন তিনি। এরপর ৯ বলে ৩ রান করে ফেরেন দারউইশ রসুলি। দলীয় ২২ রানে ৭ বলে মাত্র ১ রান করে আউট হয় অধিনায়ক শুভাগত। এরপর আল আমিন ও আফিফ মিলে চাপ সামাল দেওয়ার চেষ্টা করে। তবে দলীয় ৪৪ রানে ২০ বলে ১৮ রান করে আউট হন আল আমিন। 

এরপর ক্রিজে এসেই প্যাভিলিয়নে ফেরেন উসমান খান। নিচের দিকের আর কোনো ব্যাটসম্যান ডাবল ডিজিট স্পর্শ করতে না পারায় ৮৯ রানের দলীয় ইনিংস নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয় চট্টগ্রাম।

সিলেটের পক্ষে বল হাতে সবচেয়ে বেশি সফল ছিলেন রেজাউর রাজা। এই টাইগার পেসার ১৪ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছেন। এ ছাড়াও মোহাম্মদ আমির ৪ ওভারে মাত্র ৭ রানের বিনিময়ে নিয়েছেন ২ উইকেট। লম্বা সময় পর মাঠে নামা মাশরাফি ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। এছাড়া কলিন আকারম্যান এক উইকেট নিয়েছেন।

জবাবে ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারায় সিলেট স্ট্রাইকার্স। দলীয় ১২ রানে ওপেনার কলিন অ্যাকারম্যানকে সাজঘরে ফেরান পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। তবে এরপর শুরুর ধাক্কা সামলে নেন ওয়ান ডাউনে নামা জাকির হোসেন ও ওপেনার নাজমুল শান্ত। জয় থেকে ১৫ রান দূরে থাকতে আউট হন জাকির হোসেন। ২১ বলে ২৭ রান করে সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত মুশফিক-শান্তর ব্যাটে ৭ ওভার ৩ বল হাতে রেখে ৮ উইকেটের বড় জয় পায় সিলেট স্ট্রাইকার্স। ৩ চার ও ১ ছয়ে ৪৩ রান করে অপরাজিত থাকেন শান্ত। মুশফিক ৮ বলে ৬ রান করে অপরাজিত থাকেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পক্ষে মৃত্যুঞ্জয় চৌধুরী ও মালিন্দা পুষ্পকুমারা নেন ১টি করে উইকেট।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button