সারাদেশ

উন্মাদনা আর উল্লাসে মেতেছেন ০৭-০৯ ব্যাচের শিক্ষার্থীরা

পৌষের শিশির ভেজা সকালে রাজধানীর তেজগাঁওয়ের বিজি প্রেসের মাঠে দেখা মিলে একদল তরুণের উন্মাদনা আর উল্লাস। বিজিপ্রেসের মাঠজুড়েই ছিলো এস এস সি ২০০৭ ও এইচ এস সি ২০০৯ ব্যাচের শিক্ষার্থীদের উন্মাদনা। সেই উন্মাদনা আর উল্লাসে ফুটে উঠেছিলো আত্মার নিবিড় বন্ধনের সেতুবন্ধন। ০৭-০৯ ব্যাচের শিক্ষার্থীরা একাকার হয়ে মিশে গিয়ে স্মৃতির সমুদ্রে হাতড়ে বেড়িয়েছিলো ফেলে আসা দিনগুলো।

শত মাইল দুরে থাকলেও বুকের কোণে নাড়া দেয় বন্ধুত্বের সেই সুখস্মৃতি। হাতে হাত, কাঁধে কাঁধ মিলিয়ে চলা সেই রঙ্গিন দিন তো আর ধরা দেয় না। তাই সেই বুন্ধুদের সাথে আবারো মিলনমেলা।

শুক্রবার ছুটির দিনে তেজগাঁওয়ের বিজি প্রেস মাঠে অনুষ্ঠিত হয় ‌ ‘গ্র্যান্ড সেলিব্রেশন ০৭০৯’ শিরোনামের আনন্দঘন এই বর্ণাঢ্য আসর।

উল্লাস, উচ্ছ্বাসের সাথে খাওয়া দাওয়া আর সুরের বৃষ্টিতেও নিজেদের ভিজিয়েছিলো একই ব্যাচের শিক্ষার্থীরা। টেকনাফ থেকে তেঁতুলিয়ার বিস্তৃত প্রান্তর থেকে ছুটে আসা একই ব্যাচের শিক্ষার্থীদের পদচারণা, কোলাহল আর মিলনমেলায় যেন লাল-সবুজের পতাকার গোটা মানচিত্রই উঠে এসেছে এই আনন্দযজ্ঞে। ভালোলাগার এমন শৈল্পিক দৃশ্যকল্প ছিলো এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলায়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় এই শুভ আয়োজন। এরপর জাতীয় সঙ্গীত শেষে কুশল বিনিময়, করমর্দন আর কোলাকুলিতে রাজ্যের ভালোবাসা তৈরি হয় অনুষ্ঠানজুড়ে। নাস্তার টেবিল থেকে মধ্যাহ্নভোজেও ছিলো কুশল বিনিময় আর খুনসুঁটির পালা। পরস্পরের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশে প্রমাণিত হলো আত্মার আর বন্ধুত্বের সম্পর্ক কখনো কখনো রক্তের সম্পর্কের বন্ধনকেও হার মানায়।

সকালের পর্ব শেষে বিকালের পর্বেও সেই চিত্র ফুটে উঠেছিলো কুষ্টিয়ার এক অসুস্থ বন্ধুর চিকিৎসার্থে আরেক বন্ধুর এক লক্ষ টাকা প্রদানের মাধ্যমে। পড়ন্ত বিকালের সুরের বৃষ্টিতে ভিজে নিজেদের সুরের চাঁদরে আবৃত করে সাঁঝের বেলার হিমশীতল পরিবেশকে উষ্ণ করে তুলেছিলো তারুণ্যে উদ্ভাসিত শিক্ষার্থীরা।

জমকালো এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। লিখিত বক্তব্য পাঠ করেন গ্রুপ ক্রিয়েটর নাদিরা নিপা। অনুষ্ঠানে প্রদর্শিত হয় ২০০৭-২০০৯ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র।

এসময় জাতীয় প্রেসক্লাব সভাপতিকে সম্মাননা স্মারক প্রদান করেন আয়োজক কমিটির পক্ষ থেকে বগুড়া লাইভের সম্পাদক তানজিজুল ইসলাম স্বরন সহ যমুনা টেলিভিশনের জনপ্রিয় সংবাদ পাঠক রিশান মাহমুদ, বাংলাদেশ প্রতিদিন’র সংবাদবাদ দাতা আরাফাত মুন্না সহ আরো অনেকে। অনুষ্ঠানে গ্রুপের অ্যাডমিন প্যানেলকেও সম্মাননা প্রদান করা হয়। সবশেষে ছিলো আকর্ষণীয় র‍্যাফেল ড্র।

বিভিন্ন জেলায় বন্ধুদের গেটটুগেদার আরো অটুট করতে প্রতিনিয়ত জিরো সেভেন জিরো নাইনের বন্ধুত্ব।
বন্ধুর সাথে বন্ধুর পথ!
পাড়ি দিবো হোক শপথ
স্লোগানে হাতে হাত রেখে চলছে জিরো সেভেন জিরো নাইন বাংলাদেশ।

এই বিভাগের অন্য খবর

Back to top button