প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় প্রেসক্রিপশন ছাড়াই বিক্রি হচ্ছে যৌন উত্তেজক ওষুধ

কোন সরকারি নিয়ম নীতি না মেনে বগুড়ার ফুটপাতে অবাধে বিক্রি হচ্ছে নানা ধরনের এ্যান্টিবায়োটিকসহ যৌন উত্তেজক ওষুধ। মাইকিংয়ের মাধ্যমে ক্রেতাদের আকর্ষণ করে অসাধু ব্যবসায়ীরা নামহীন কোম্পানির এসব ওষুধ বিক্রি করছে।

এদিকে কম দামে এসব ঔষধ কিনে যেমন প্রতারিত হচ্ছে সহজ-সরল মানুষ, অন্যদিকে স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছেন তারা।

প্রশাসনের নিয়ম অনুযায়ী ড্রাগ লাইসেন্স ও সাইনবোর্ড ছাড়া ঔষধের ব্যবসা পরিচালনা করা আইনত দণ্ডনীয় অপরাধ। নির্দিষ্ট তাপমাত্রা, শুষ্ক ও রোদমুক্ত স্থানে ওষুধ সংরক্ষণ করতে হবে। কিন্তু তা মানছেন না বগুড়া শহরের ফুটপাতের ওষুধ ব্যবসায়ীরা।

২৫ই ফেব্রুয়ারী (শনিবার) বেলা ১২ টায় সরেজমিনে শহরের সার্কিট হাউস সংলগ্ন ফুটপাতে দেখা যায়, এসব ওষুধ ব্যাবসায়ীরা মজমা বসিয়ে চিকিৎসা দিচ্ছেন। বিভিন্ন অ্যান্টিবায়োটিক, যৌন উত্তেজক কিং পাওয়ার অয়েল, পাওয়ার সেক্স অয়েল, এনজয় পাওয়ার অয়েল, স্ট্রং পেইনস ম্যাসেজ অয়েল, পেইন আউট স্প্রে, ডি বাজিকরণ, ম্যাক্স জেড, এ্যাপেক্স, ভিগোসা, সেকলো, লুমিসেক, ডেফরল, ভিটামিন বি-৫০ ফোর্ট, ক্যালসিয়াম-ডি, ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেট সেনেগ্রা ও টার্গেটসহ নানা ধরনের ঔষধ বিক্রি করছেন।

ওষুধ কিনতে আসা কয়েকজন ক্রেতা বলেন, ফার্মেসিতে যে ওষুধের দাম ২০ টাকা সেটা এখানে ১০ টাকায় পাওয়া যায়। তাই এখান থেকেই নিই।

একাধিক পথচারী বলেন, ফুটপাতে দিনদিন বেড়েই চলেছে এসব অবৈধ ওষুধের ব্যবসা। এতে প্রশাসনের কোন ভূমিকা দেখি না।

এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা ছিল না। মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অবৈধ ওষুধ ব্যাবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা ও প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button