ক্রিকেটখেলাধুলা

মাহমুদউল্লাহকে বাদ দেওয়ার কারণ জানালেন বাশার

এবার ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পরে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা হয়নি অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদের।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তেমন ভালো করতে পারেনি মাহমুদুল্লাহ। প্রথম দুই ম্যাচে শুরুটা ভালো করলেও তার মিস ফিল্ডিং ছিল চোখে পড়ার মতো। তবে অন্যদের পরীক্ষা করার জন্য আয়ারল্যান্ড শহরে মাহমুদুল্লাহ রিয়াদকে বিশ্রামে রাখা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় দলের দুই নির্বাচিত মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার।

রিয়াদকে নিয়ে আজ সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচক হাবিবুল ভাষার বলেন, “মাহমুদউল্লাহকে বিশ্রাম দিয়েছি এই সিরিজে। কারণ, মাহমুদউল্লাহ পরীক্ষিত ক্রিকেটার। তাকে নিয়ে খুব বেশি কাজ করার নেই। যখন বড় টুর্নামেন্ট আসবে, সেখানে (বিশ্বকাপে) তারা আগেও খেলেছে, তার কিন্তু ওখানে যেয়ে পরীক্ষা দেওয়ার কিছু নেই।”

মূলত বিকল্প তৈরি করতেই এমন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যে কারণে আয়ারল্যান্ড সিরিজের সুযোগ দেয়া হয়েছে বাকিদের এদের মধ্যে রয়েছেন নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও ইয়াসির আলী রাব্বি। মাহমুদউল্লাহর জায়গায় মূলত রাব্বিকে নেওয়া হয়েছে। বাশার জানিয়েছেন মাহমুদউল্লাহর বিকল্প তৈরি করতে তাকে বিশ্রামে রাখা হয়েছে, “তার (মাহমুদউল্লাহ) জায়গায় কাউকে যদি নিতে হয় তাকে পরীক্ষা দিতে হবে। এই চিন্তাভাবনা নিয়ে বিশ্রাম দেওয়া হয়েছে। তাও খুব বেশি না একজনকে বিশ্রাম দেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “সম্ভবত তিনটি বিশ্বকাপ খেলে ফেলেছেন মাহমুদউল্লাহ, তার জন্য বিশ্বকাপ নতুন কিছু না। যদি কোনো কারণে বিশ্বকাপের আগে কেউ ইনজুরিতে পড়ে, আরও দুই একটা জায়গা হয়তো আমরা দেখবো সামনে, সেক্ষেত্রে যাকে নিয়ে যায় সে যেন প্রস্তুত হয়, সেটারই চেষ্টা চলছে এই সিরিজে।” -বিডি ২৪ রিপোর্ট

এই বিভাগের অন্য খবর

Back to top button