ক্রিকেটখেলাধুলা

সাকিব আল হাসান হতে চান মিরাজ

এখন ক্যারিয়ারের শেষ দিকের সময় পার করছেন সাকিব আল হাসান। সাকিবের গোটা ক্যারিয়ার জুড়ে এখনো তার বিকল্প কাউকে তৈরি করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের অবসরের পর ব্যাট-বলে কে হবেন টাইগারদের বড় অস্ত্র? সাম্প্রতিক সময়ে সাকিবের সে অভাব পূরণের স্বপ্ন দেখাচ্ছেন মেহেদী হাসান মিরাজ।

গত ডিসেম্বরে মিরাজের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে নিজের সামর্থ্য প্রদর্শন করেন মিরাজ। ব্যাট-বলে দুইভাবে যে কাজটা সাকিব করতে পারেন, তার মতো কার্যকর অলরাউন্ডার যে কোনো দলের বড় হাতিয়ার। সমর্থকদের অনেকে বিশ্বাস করে মিরাজ সাকিবের সেই অভাব পূরণ করতে পারবেন।

এদিকে সমর্থকদের মতো মিরাজ নিজেও কি সেটা বিশ্বাস করেন? মিরাজ জানালেন, সে বিশ্বাস তার আছে। হতে চান সাকিবের মতোই। সাংবাদিকদের মিরাজ বলেন, ‘বিশ্বাস না করলে তো যেতে পারবো না। অবশ্যই বিশ্বাস করি।’ চোখের সামনে সাকিবকে দেখে বড় হওয়া মিরাজ মনে করেন দলে যত বেশি অলরাউন্ডার থাকবে দলের অবস্থা ততই ভালো হবে।

মিরাজ আরও বলেন, ‘দলে যত বেশি অলরাউন্ডার থাকে, দলের অবস্থা তত ভালো থাকে। কম্বিনেশন করতে ভালো হয়। সাকিব ভাই তো বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। তাকে দেখেই আমরা অনুপ্রাণিত হয়েছি। যখন চোখের সামনেই বিশ্বসেরা খেলোয়াড় দেখছি, তখন অবশ্যই আমাদেরও চাহিদা থাকে যে আমরাও একদিন হবো।’

মিরাজ বলেন, ‘যদি আমরা ভাবি দলের একজনই ম্যাচজয়ী খেলোয়াড় তাহলে দল একদিন জিতবে, প্রতিনিয়ত জিতবে না৷ আমাদের দলের সবাই এখন যেকেউ যেকোনো দিন ম্যাচ জেতাতে পারে। অবশ্যই নিজের কাছে ভালো লাগছে ব্যাটিং ভালো হচ্ছে। চেষ্টা করব ব্যাটিং বোলিং ভালো করে যাওয়ার জন্য।’

এই বিভাগের অন্য খবর

Back to top button