খেলাধুলাফুটবল

মাঠে নেমেই রোনালদোর রেকর্ড, পর্তুগালের বড় জয়

জয় দিয়েই ইউরো বাছাইপর্ব শুরু করল পর্তুগাল, ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লিখটেনস্টেইনকে। জয়ের নায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। জোড়া গোল করেছেন এই পর্তুগিজ সুপারস্টার।

অবশ্য এদিন মাঠে নামার সাথে সাথেই দারুণ এক রেকর্ড গড়েছেন রোনালদো, ফুটবল ইতিহাসে জাতীয় দলের জার্সি গায়ে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার এখন তিনি। জাতীয় দলে তার ম্যাচ সংখ্যা এখন ১৪৭টি৷

ম্যাচের শুরু থেকেই এইদিন দুর্দান্ত ছিলেন রোনালদো ও তার দল। প্রতিপক্ষকে চেপে ধরে পর্তুগাল প্রথম সাফল্য পায় অষ্টম মিনিটে। ব্রুনো ফের্নান্দেসের কর্নার থেকে গোল করেন কানসেলো। তার নেয়া শট বল এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে গোলরক্ষকের হাত ছুঁয়ে জালে জড়ায়।

১৪ ও ১৬ মিনিটে পরপর দু’বার সম্ভাবনা তৈরী করেও গোলের দেখা পায়নি ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা। ২২ মিনিটে আরো একটা সহজ সুযোগ হাতছাড়া করেন রোনালদো। গোলরক্ষককে একা পেয়েও কাছ থেকে উড়িয়ে মারেন তিনি। ২৭ মিনিটের পর ফের ৩৮তম মিনিটে হতাশা বাড়ান পালিনিয়া। তার শট ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন বুখেল।

বিরতির পর পরই জোড়া গোলের দেখা পেয়ে যায় পর্তুগাল। ৪৭ মিনিটে বের্নার্দো সিলভা ব্যবধান দ্বিগুণ করেন। তার ৩ মিনিট পর কানসেলো বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে রোনালদোর শট ঠেকানোর চেষ্টা করেও পারেননি লিখটেনস্টাইন গোলরক্ষক।

৫৮তম মিনিটে ফের বল জালে জড়ালেও অফসাইডের ফাঁদে পড়ে গোল উৎসব করা হয়নি রোনালদোর। তবে তার মিনিট পাঁচেক পরই নিজের জোড়া গোল পূরণ করেন আন নাসেরের এই ফরোয়ার্ড। ফ্রি কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন ৪-০ গোলে। ৭৮তম মিনিটে রোনালদোকে উঠিয়ে নেয় পর্তুগাল।

এই বিভাগের অন্য খবর

Back to top button