প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় প্রেমের ফাঁদে ফেলে অপহরণ! নারীসহ গ্রেপ্তার ৬

বগুড়ায় ফাঁদে ফেলে অপহরণের পর মুক্তিপণ আদায়কারী চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে একজন নারীও আছেন।

২রা এপ্রিল (রোববার) দিবাগত রাত ও সোমবার সকালে বগুড়া সদর ও শাজাহানপুর উপজেলা বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, পুরান বগুড়ার কোরবান আলী (৩০), তাপস চন্দ্র সরকার (২৬), শহিদ হাসান (২০), শাহরিয়ার আহমেদ শান্ত (২১), গোহাইলে এলাকার জান্নাতুল ফেরদৌস সাব্বির (২৪) ও শাজাহানপুরের রেশমা খাতুন (৩৮)।

গ্রেপ্তার কোরবান আলীর বিরুদ্ধে এরআগে নারী ও শিশু নির্যাতন দমন আইন, চাঁদাবাজি ও মাদকসহ সাতটি মামলা রয়েছে।

ডিবি পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শাহাজানপুরের পুটু মিয়া মোল্লা অভিযোগ করেন তার ছেলে তাজনুর আহম্মেদ রানা (৩০) ও ছেলের বন্ধু শরিফুল ইসলাম (২৮) গতকাল রোববার সন্ধ্যায় মাঝিড়া যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। এ সময় তাদের সাথে মোটরসাইকেলও ছিল। রাত সাড়ে ৯ টার দিকে রানা তার ভাই রাজুকে ফোনে জানায়, তাকে অপহরণ করা হয়। মুক্তিপণ হিসেবে তাৎক্ষণিক ২ লাখ টাকা বিকাশে দিতে হবে। এসময় টাকা না দিলে রানাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

এমন অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে রোববার দিবাগত রাত আড়াইটার দিকে দু’জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সদর ও শাজাহানপুর থেকে আরও চারজনকে গ্রেপ্তার করা ডিবি। এ সময় ভুক্তভোগী ও তাদের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা স্বীকার করেছেন তারা দীর্ঘদিন ধরে অপহরণ চক্রের সাথে জড়িত। এখানে কৌশল হিসেবে তারা প্রথমে নারী সদস্যকে প্রতারণার প্রথম ফাঁদ হিসেবে কাজে লাগান। পরে ওই নারীকে দিয়ে টার্গেট শ্রেণি বা ব্যক্তিকে প্রেমের ফাঁদে ফেলে নির্ধারিত স্থানে ডেকে নেওয়া হয়। এরপর মুক্তিপণ আদায় করেন তারা।

বগুড়া ডিবি পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) সাইহান ওলিউল্লাহ জানান, প্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button