আন্তর্জাতিক খবরপ্রধান খবর

ফিলিস্তিনে ইসরায়েলর বিমান হামলা

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে হামলার পর এবার লেবাননে হামলা শুরু করেছে ইসরায়েল। ইসরায়েলি সামরিক বাহিনী নিজেই এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে বৃহস্পতিবার (৬ এপ্রিল) গভীর রাতে ইসরায়েলি বাহিনী ‘দ্যা স্ট্রং হ্যান্ড’ নামক অভিযানের মাধ্যমে গাজায় বিমান হামলা চালায়।

আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, স্থানীয় সময় শুক্রবার ভোররাত চারটা সাত মিনিটে এক সংক্ষিপ্ত বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী লেবাননে হামলার কথা জানায়।

লেবাননের একটি টেলিভিশন চ্যানেল দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী টায়ারে শরণার্থী ক্যাম্পের কাছে বিস্ফোরণের খবর জানায়। এর কয়েক ঘণ্টা আগে গাজায় বোমা বিস্ফোরণ হতে দেখা যায়। তারও আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এক ভিডিওবার্তায় বলেন, যেকোনো আগ্রাসনের জন্য শত্রুদের মূল্য দিতে হবে। হামলায় লেবানন কিংবা গাজায় হতাহতের কোনো খবর তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

রমজানে ইবাদতের জন্য আল-আকসা মসজিদে যাওয়া মুসল্লিদের ওপর স্টান গ্রেনেড ছোড়া, হামলা ও তাদের প্রার্থনাস্থল থেকে বের করে দেয়া নিয়ে আরব বিশ্বসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর উদ্বেগের মধ্যেই ইসরায়েল বিমান হামলা শুরু করল।

ইসরায়েলের ভাষ্য, গাজা উপত্যকা ও লেবানন থেকে দেশটিকে লক্ষ্য করে ছোড়া হয়েছে রকেট। ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, বৃহস্পতিবার লেবানন থেকে ৩৪টি রকেট ছোড়া হয়েছে, যার মধ্যে ২৫টিকে প্রতিহত করা হয়েছে। অন্তত চারটি ইসরায়েলের অভ্যন্তরে এসে পড়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button