গাবতলী উপজেলা

রমজানে দরিদ্র পরিবারের পাশে গাবতলী উপজেলা চেয়ারম্যান রবিন

রোজার মাসে কাম নাই, বাজারে জিনিসপত্রের দাম বেশি, চেয়ারম্যান হামাগেরে এতবড় উপকার করবি কোন দিন ভাবিনি। এভাবেই কাঁদতে কাঁদতে কথা বলছিলেন বগুড়া জেলার গাবতলী উপজেলা নেপালতলী ইউনিয়নের রহিমা নামের এক ৬০ বছর বয়সী মহিলা।

খোঁজ নিয়ে জানা যায়, গাবতলী উপজেলার সদর, নেপালতলী, মহিষাবান, বালিয়াদিঘি, দুর্গাহাটা ইউনিয়ন এর অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে
প্রত্যেক ব্যাগে হাফ কেজি সেমাই, হাফ কেজি চিনি, হাফ কেজি ছোলা, হাফ কেজি তেল পবিত্র রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করছেন বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন।

প্রতিবছরের ন্যায় এবারো দলীয়ভাবে ইফতার মাহফিল অনুষ্ঠিত হবার কথা। কিন্তু গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ইফতার মাহফিল বন্ধ করে সেই ইফতার দেশের অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণ করছেন জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতারা।

স্থানীয়রা জানান, রবিন প্রতিবছর এলাকায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন। এই ধারাবাহিকতা বজায় রাখতে ইতিমধ্যেই রবিন গাবতলী উপজেলার বিভিন্ন এলাকায় অবিরাম সাহায্য সহযোগিতা করে আসছে।

চলতি বছরের রমজানের প্রথম থেকেই ইউনিয়ন ভিত্তিক তালিকা তৈরি করে ইফতার সামগ্রী বিতরণ করছেন রবিন।

তার এই কর্মকান্ড দেখে অবাক হয়েছেন সেই উপকার ভোগীরা। একজন উপজেলা চেয়ারম্যান নিজে আমার বাড়িতে এসে আমাকে বাজার দিয়েছেন আমি খুবই সন্তুষ্ট। এমনভাবে বলছিলেন সেই উপকার ভোগীরা।

কদমতলী এলাকার জাপুর মা জানান, এখনো অন্য কেউ কিছু দেয়নি, তবে রবিন আমাদের পাশে দাঁড়িয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান পান্না জানান, চেয়ারম্যান উপজেলার ইউনিয়ন ভিত্তিক রমজানের ইফতার সামগ্রী বিতরণ করছেন। তার এই কর্মকান্ডে দরিদ্র পরিবারের মাঝে কিছুটা সহযোগিতা হয়েছে।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button