বগুড়া সদর উপজেলা

বগুড়ায় অসহায়দের জন্য ইফতার হাতে অপেক্ষা করেন “মনুষ্যত্বের ভূষণ’

সড়কের ধারে ইফতার বক্স হাতে দাঁড়িয়ে আছেন একদল তরুণ-তরুণী। খুঁজছেন অসহায় মানুষদের, যারা খাবারের সন্ধানে ঘোরেন পথে পথে। পবিত্র এই রমজান মাসে উপহার হিসেবে তাদেরকেই ইফতার বক্স উপহার দিচ্ছেন সেই তরুণ-তরুণীরা।

৭ই এপ্রিল (শুক্রবার) বিকেলে এমন দৃশ্য দেখা গেছে বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের বনানী গোলচত্বর এলাকায়। সেখানে মনুষ্যত্বের ভূষণ সংগঠনের পক্ষ থেকে অসহায়দের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। সড়কে দাঁড়িয়ে থাকা সেই তরুণ-তরুণীরা ওই সংগঠনের সদস্য। 

মনুষ্যত্বের ভূষণ একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। অন্যর বিপদে রক্ত দিয়ে দাঁড়ায় মানুষের পাশে। পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গেও সংগঠনের সদস্যরা জড়িত। ২০২১ সালে করোনা পরিস্থিতিতে যখন পুরো দেশ বিপর্যস্ত ঠিক সেই মুহূর্তে মনুষ্যত্বের ভূষণের আত্মপ্রকাশ। এরপর থেকেই স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি অসহায় মানুষদের সহায়তা করে আসছে এই সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ফিরোজ আহমেদ কুরাইশিন বলেন, আজ থেকেই ইফতার বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। আমরা মূলত স্বেচ্ছায় রক্তদান করি। তবে রমজান মাস উপলক্ষে শুধু আজই নয়, সামনের দিনগুলোতেও ইফতার বক্স বিতরণ করা হবে শহরের বিভিন্ন এলাকায়। এছাড়াও কিছুদিন পরে প্রতিবন্ধী একজনকে আমরা হুইলচেয়ারও দিবো, যেন তিনি ঠিকমতো চলাচল করতে পারেন।

তিনি আরও বলেন, গত রমজান মাসেও আমরা ইফতার বিতরণ করেছি। আমরা সাধ্যমত চেষ্টা করছি, সমাজে পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াতে। আজ আমরা ১০০ ইফতার বক্স বিতরণ করেছি।

এ সময় উপস্থিত ছিলেন, মনুষ্যত্বের ভূষণ সংগঠনের সাধারণ সম্পাদক আফসানা মিমি, সহ সাধারণ সম্পাদক নিশাত জাহান, প্রচার সম্পাদক আলিম খান, সাংগঠনিক বাদল হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক আরাফাত, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা সুরাইয়া আক্তার, দপ্তর সম্পাদক সজীব ইসলাম রাব্বি, রবিউল ইসলাম, বিপ্লব হোসেন, সাগর হোসেন, পারভেজ ইসলাম, আবু মুছা,হানিফ সরকার প্রমুখ।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button