শাজাহানপুর উপজেলা

শাজাহানপুরে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে মালিক-শ্রমিকের মানববন্ধন

বগুড়ায় শাজাহানপুরে মিথ্যা অভিযোগ করে ব্যাবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাঁধা দেওয়ায় অভিযোগে উঠেছে। আর এ বিষয়ে ব্যাবসা প্রতিষ্ঠানের মালিক-শ্রমিক ও এলাকার সচেতন মহল একটি মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

১১ই এপ্রিল (মঙ্গলবার) সকাল ১০টায় বগুড়া শাজাহানপুর উপজেলার মাদলা মালিপাড়া (শেরকোল) এই মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

অব: সাস্থ কর্মকর্তা মোখলেছুর রহমান জোয়ারদার এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন, শাজাহানপুর উপজেলা যুবলীগ সদস্য মতি জোয়ারদার।

৪নং ওয়ার্ড সদস্য মিজানুর রহমানের
সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মিন্টু মিয়া, ৭নং ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি বেলাল হোসেন সহ ৫শতাধিক মালিক-শ্রমিকবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, আমরা নিজেদের জায়গা জমিতে খুঁটি কারখানা স্থাপন করে ব্যাবসা পরিচালনা করছি। এতে সরকারকে যথাযথ কর দিয়ে আসছি। তবুও কারখানা বন্ধ হলে আমরা কি খাবো? কে নেবে আমাদের দায়িত্ব।

সুফিয়া ও সুরাইয়া নামের মহিলা শ্রমিক জানান, আমরা এখানে মাসে ১০ হাজার টাকা ইনকাম করি। কারখানা বন্ধ হলে আমরা কি খাবো?

এ সময় “কাজ চাই কাজ চাই” স্লোগান দিতে থাকে শত শত শ্রমিক। যদি আমাদের কাজের স্বাধীনতা দেওয়া না হয় তাহলে আমরা কঠোর আন্দোলন করবো।

শ্রমিকরা বলেন, রমজানে খরচ একটু বেশি হয়। সামনে ঈদে আমরা পরিবার নিয়ে খুশি থাকতে চেয়েছিলাম। কিন্তু কারখানা বন্ধ থাকায় আমরা বাড়িতে বসে আছি, এখন কে নেবে আমাদের দায়িত্ব? এ সময় রাস্তার দু-ধারে ব্যানার-ফেস্টুন ধরিয়ে স্লোগান দিতে থাকেন তারা।

উল্লেখ্য: গত কয়েকদিন আগে খুঁটি ব্যাবসার বিরুদ্ধে বগুড়া পরিবেশ অধিদপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন স্থানীয় এক ব্যক্তি। সেখানে উল্লেখ করেন, খুঁটি তৈরির কারনে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button