প্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় ডাকঘরে ডাকাতির চেষ্টায় নৈশ প্রহরী খুন

বগুড়া জেলা প্রধান ডাকঘরে ডাকাতির চেষ্টায় প্রশান্ত আচার্য্য নামে এক অফিস সহকারীকে খুন করেছে দুর্বৃত্তরা। ঘটনার রাতে তিনি নৈশ প্রহরীর দায়িত্ব প্রাপ্ত ছিলেন। তিনি সেখানে অফিস সহায়ক হিসেবে কাজ করতেন।

২৪শে এপ্রিল (সোমবার) সকাল নয়টায় তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে রাতের কোনো এক সময় প্রশান্তকে হত্যা করে দুর্বৃত্তরা। ঈদ উপলক্ষে ডাকঘরে নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন তিনি।

প্রশান্ত আচার্য্য বগুড়া শাহজাহানপুরের বেজোড়া ঘাট এলাকার বাসিন্দা।

প্রশান্তের ভাই গোবিন্দ আচার্য্য জানান, ঈদের কারণে ভাইয়ের ডাকঘরে রাতের ডিউটি ছিল। আমিও এখানে চাকরি করি। সকালে অফিসে বারান্দায় ভাইকে মৃত অবস্থায় দেখতে পাই। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, পোস্ট অফিসে ৪৩ লাখ টাকা গচ্ছিত ছিল। সেখান থেকে আনুমানিক অন্তত ১০ লাখ টাকা খোয়া যেতে পারে।

এ ঘটনায় প্রশান্তের ভাই গোবিন্দকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়েছে পুলিশ।

ডাকঘরের সহকারী পোস্টমাস্টার রাকিব বিশ্বাস বলেন, প্রশান্তকে খুন করা ছাড়াও আমাদের বেশ কিছু টাকা পয়সা খোয়া গেছে। জেলা প্রশাসকের অনুমতি ক্রমে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট নিয়োগ করলে বিষয়টি আমরা তার সম্মুখে খতিয়ে দেখতে পারব।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম (সেবা) পিপিএম
জানান, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঘটনার তদন্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে এই ঘটনাকে ডাকাতি চেষ্টা মনে হচ্ছে। ঘটনাস্থলে গোয়েন্দা পুলিশ, পিবিআই ও সিআইডির ক্রাইম সিন কাজ করছে। তবে পোস্ট অফিসের গুরুত্বপূর্ণ কিছু খোয়া যায়নি। মূল ভোল্ট দুর্বত্তরা কাটার চেষ্টা করেছে। তবে কি কি খোয়া গিয়েছে তালিকা করার পর বলা সম্ভব হবে।

বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, সিসিটিভি ফুটেজে মুখোশ পরা এক দুর্বত্তের অস্তিত্ব পাওয়া গিয়েছে। ভোল্টে থাকা কিছু টাকা খোয়া গিয়েছে। তবে মূল ভোল্ট দুর্বত্ত ভাঙতে পারেনি। এই ঘটনায় সিআইডি ও পুলিশ গুরুত্বসহ কাজ করছে।

(এ আর)

এই বিভাগের অন্য খবর

Back to top button