জাতীয়প্রধান খবর

মো. সাহাবুদ্দিন রাষ্ট্রপতির দায়িত্ব নেবেন আজ

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের শপথ গ্রহণ অনুষ্ঠান সোমবার। ঈদের ছুটির পরপরই ওই শপথ গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের স্থলাভিষিক্ত হবেন মো. সাহাবুদ্দিন।

শপথ গ্রহণ ও নতুন রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর জন্য প্রস্তুতি চূড়ান্ত করেছে বঙ্গভবন। সোমবার সকাল ১১টায় শপথ গ্রহণের সময় নির্ধারিত রয়েছে।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্য, বিচারক, সরকারি কর্মকর্তা ও কূটনীতিকরা উপস্থিত থাকবেন। জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী শপথবাক্য পাঠ করাবেন।

দীর্ঘ ১০ বছর দায়িত্ব পালনের পর মেয়াদ শেষ করছেন মো. আব্দুল হামিদ। সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকাকালে ১৪ মার্চ ২০১৩ থেকে মো. আবদুল হামিদ ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন। ২০ মার্চ রাষ্ট্রপতি জিল্লুর রহমান মৃত্যুবরণ করলে তিনি সে দিন থেকে অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন। 

এরপর ২২ এপ্রিল ২০১৩ তারিখে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হন এবং ৭ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে ধারাবাহিকভাবে দ্বিতীয় মেয়াদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি পুনর্নির্বাচিত হন।

এই বিভাগের অন্য খবর

Back to top button