ক্রিকেটখেলাধুলা

শান্ত, হৃদয় ও মুশফিকে রোমাঞ্চকর জয়

ওয়ানডেতে দ্বিতীয় সর্বাধিক রান তাড়া করে জেতার রেকর্ড গড়েছে বাংলাদেশ। শুক্রবার ইংল্যান্ডের চেমসফোর্ড কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে আয়ারল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছে টাইগাররা। আগে ব্যাট করে বৃষ্টির দাপটে ৪৫ ওভারের ম্যাচে আইরিশরা ৬ উইকেটে ৩১৯ রানের বিশাল সংগ্রহ গড়ে। হ্যারি টেক্টর ক্যারিয়ারসেরা ১৪০ রান করেন ১১৩ বলে আর জর্জ ডকরেল টর্নেডো গতির ৪৭ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। জবাবে নাজমুল হোসেন শান্ত ওয়ানডের প্রথম শতক হাঁকিয়ে ক্যারিয়ারসেরা ১১৭ এবং তাওহিদ হৃদয় ৫৮ বলে ৬৮ রানের ইনিংস উপহার দিলে ৪৪.৩ ওভারে ৭ উইকেটে ৩২০ রান তুলে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ।

এর আগে ২০১৯ বিশ^কাপে টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের টার্গেট ৪১.৩ ওভারেই ৩ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে টাইগাররা। সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর এই জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে থাকলো বাংলাদেশ। রবিবার একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।
টস জিতে আগে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। বৃষ্টির দাপটে আড়াই ঘণ্টা পর খেলা শুরু হলে ৪৫ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচ। 
সংক্ষিপ্ত স্কোর॥ আয়ারল্যান্ড ইনিংস- ৩১৯/৬; ৪৫ ওভার (টেক্টর ১৪০, ডকরেল ৭৪*, বালবির্নি ৪২; হাসান ২/৪৮, শরীফুল ২/৮৩)।
বাংলাদেশ ইনিংস- ৩২০/৭; ৪৪.৩ ওভার (শান্ত ১১৭, তাওহিদ ৬৮, মুশফিক ৩৬*; ক্যাম্পার ২/৩৭, ডকরেল ২/৫৮)। ফল॥ বাংলাদেশ ৩ উইকেটে জয়ী।

এই বিভাগের অন্য খবর

Back to top button