খেলাধুলাফুটবল

গোল করে মাঠে “সিজদাহ’ দিয়ে আলোচনায় ক্রিস্টিয়ানো রোনালদো

গোল করার পর মাঠে সিজদাহ দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন আল নাসর তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

মঙ্গলবার (২৩ মে) আল শাবাবের বিপক্ষে রোনালদোর গোলে জয় তুলে নেয় আল নাসর। জনপ্রিয় ‘সিউউ’ উদযাপনের পরই তিনি সিজদাহ দেন মাঠে। মুসলিম ভক্তদের হৃদয় জয় করতেই হয়তো সিআরসেভেনের এমন ভিন্নধর্মী উদযাপন।

রোনালদোর টানা ২ ম্যাচে ২ গোলে শিরোপা জয়ের দৌড়ে আছে আল নাসরও।

আল শাবাবের বিপক্ষে ২ গোলে পিছিয়ে থেকেও ৩-২ গোলে জয় পায় আল নাসর। সেখানে ডি-বক্সের মাথা থেকে দূরপাল্লার দুর্দান্ত শটে জয়সূচক গোলটি করেন সিআরসেভেন। এরপরই নিজের চিরচেনা ‘সিউউ’ উদযাপনের পর মাঠেই সতীর্থদের মাঝে সিজদা করেন রোনালদো। আর তাতেই স্টেডিয়ামজুড়ে বাজতে থাকে তালি।

অনেকের মনেই প্রশ্ন জেগেছে, কেনো হঠাৎ সিজদাহ করেছেন রোনালদো! ভক্তদের ধারণা, সৌদির মুসলিম ঐতিহ্য আর সংস্কৃতির কথা জেনেই মুসলিম ভক্তদের হৃদয় জয় করতেই সিআরসেভেনের এই উদযাপন।

ক্রীড়াঙ্গনের সবচেয়ে বেশি পারিশ্রমিকের রেকর্ড গড়ে আল নাসরে যোগ দিলেও এখনও সফলতার আলো খুঁজে পাননি ফুটবলের অন্যতম সেরা এই তারকা।

ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, আমরা এখন অনেক ভালো দল। সৌদি লিগ ধারাবাহিকভাবে উন্নতি করে চলেছে এবং সামনের বছর আরও ভালো অবস্থানে থাকবে। আমার ধারণা, ধীরে ধীরে এই লিগ বিশ্বের সেরা পাঁচটি লিগের মধ্যে থাকবে। সে জন্য সময় লাগবে, ফুটবলারদের আসতে হবে। আমি বিশ্বাস করি, এই দেশ ও এই লিগের অসাধারণ সম্ভাবনা আছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button