প্রধান খবরবগুড়া সদর উপজেলা

বগুড়ায় একশতে অন্তত ১৫ লিচু কম, ব্যবসায়ীদের জরিমানা

বগুড়ায় একশতে অন্তত ১৫ লিচু কম দেয়ায় তিন ব্যবসায়ীকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ঠোঙ্গার ওজন বাড়িয়ে ক্রেতাকে ঠকানোর দায়ে জরিমানা দেন আরেক ব্যবসায়ী।

বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহরের সাতমাথা সপ্তপদি মার্কেটের পার্শ্ববর্তি ফলের দোকানগুলোয় এই অভিযান পরিচালনা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

সংস্থাটির সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, লিচুর বাজার পরিস্থিতি দেখতে অভিযান নামে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ঘটনাস্থলে ক্রেতাদের কাছে বিক্রিত লিচু সংশ্লিষ্ট ব্যবসায়ীর সামনে তাৎক্ষনিক গণনা করা হয়। এ সময় দেখা যায় বিক্রেতারা প্রতি ১০০ টি লিচু বিক্রয়ের প্রতিশ্রুতি দিয়ে ক্রেতার অগোচরে দিয়েছে ৮০ থেকে ৮৫ টি। অর্থাৎ প্রতি ১০০ লিচুতে ব্যবসায়ীরা অন্তত ১৫টি করে কম বিক্রয় করছেন।

এ সময় ব্যবসায়ীরা নিজেদের অপরাধ স্বীকার করে নেন। পরে তিন ব্যবসায়ীকে পরিমাণে কম লিচু দেয়ার দায়ে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের এই কর্মকর্তা আরো জানান, অভিযানে অপর একটি ফলের দোকানে বিশেষ কায়দায় ঠোঙ্গার ওজন বৃদ্ধি করে ভোক্তাদের ঠকানোর প্রমাণ পাওয়া যায়। এ জন্য তাকে দণ্ড দেয়া হয় ৪ হাজার টাকা।

এ আর/এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button