প্রধান খবরসারিয়াকান্দি উপজেলা

বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলন, ৫ জনের কারাদণ্ড

বগুড়ার সারিয়াকান্দিতে অবৈধভাবে বালু উত্তোলনকারী পাঁচজনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার হাটশেরপুর ইউনিয়নের খেপিরপাড়ায় ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সবুজ কুমার বসাক। সেখানে যমুনা নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করা হতো।

আদালতে চালুয়াবাড়ী ইউনিয়নের ধারাবর্ষা গ্রামের মরহুম আবুল খাঁর ছেলে নুরুল ইসলামকে (৪০) ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং একই ইউনিয়নের বহুলাডাঙা গ্রামের জুয়েল হকের ছেলে আলাল শেখ (২৮), ধারাবর্ষা গ্রামের মৃত আশরাফ ব্যাপারির ছেলে মোজাপ্ফর (৪৫), শিমুলতাইড় গ্রামের করিম প্রামানিকের ছেলে অজিত মিয়া (২৮) ও মৃত বাদশা সরদারের ছেলে মন্টু সরদারকে (২৮) ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে রাস্তার উপরিভাগে রক্ষিত পাইপসহ পাইপের বিভিন্ন অংশ ভাঙচুর করা হয় এবং নমুনা সংরক্ষণ করা হয়। পরে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি আটক করা হয়।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত সবুজ কুমার বসাক জানান, কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে।

এসএ

এই বিভাগের অন্য খবর

Back to top button