ক্রিকেটখেলাধুলা

বাকি দুই ওয়ানডের জন্য অধিনায়ক লিটন

সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এরপর তাকে ফেরার আহবান জানিয়ে নাফিস ইকবালকে খুদেবার্তা পাঠায় বিসিবি। বৃহস্পতিবার রাতে নাজমুল হাসান পাপন জানান, এর উত্তরের অপেক্ষায় আছেন তারা।  

এটিও বলেন, তাদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালই।তবে একদিন পরই ম্যাচ হওয়ায় নতুন অধিনায়ক বেছে নিতে হলো টিম ম্যানেজমেন্টকে। শুক্রবার দুপুরে এক বিবৃতিতে আফগানিস্তানের বিপক্ষে বাকি দুই ওয়ানডের জন্য লিটনকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি।

এ নিয়ে দ্বিতীয়বার অন্তর্বর্তীকালীন ওয়ানডে অধিনায়কত্ব পেলেন লিটন ৷ গত বছরের ডিসেম্বরে কুঁচকির চোটে ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তামিম। ওই সিরিজে প্রথমবার ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেন লিটন। তিনি তখন পেয়েছিলেন সাফল্যও। তার নেতৃত্বে ভারতকে ২-১ ব্যবধানে সিরিজ হারায় বাংলাদেশ।

২০২০ সালে মাশরাফি বিন মুর্তজা নেতৃত্ব ছাড়ার পর অধিনায়ক করা হয় তামিম ইকবালকে। এরপর তার নেতৃত্বেই ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে থেকে শেষ করে দল। চলতি বছরের বিশ্বকাপেও তাকে নিয়েই পরিকল্পনা সাজানো হচ্ছিলো।

কিন্তু ফিটনেস ইস্যু নিয়ে সমালোচনা ও ‘ভিন্ন ভিন্ন কারণে’ বৃহস্পতিবার চট্টগ্রামে আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দেন তামিম। পরে রাতে বোর্ড কর্তাদের সঙ্গে বৈঠকের পর পাপন জানান, তারা চেষ্টা করেও যোগাযোগ করতে পারেননি তামিমের সঙ্গে। তাকে সিদ্ধান্ত বদলানোর আহ্বানও জানান বিসিবি সভাপতি।

এই বিভাগের অন্য খবর

Back to top button