প্রধান খবরবগুড়া সদর উপজেলা

বগুড়ায় সরকারি চাল উদ্ধার, দুই কালোবাজারি গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি: বগুড়ায় পুলিশের অভিযানে ১৫৫ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে দুজনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার দুপুরে বিশেষ ক্ষমতা আইনে করা নিয়মিত মামলায় তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে, রোববার দিবাগত রাত ৩ টার দিকে সদরের কমলপুর এলাকার মীর সেমি অটো রাইস মিল এ্যান্ড কালার সাটার মিলের গোডাউন থেকে চাল উদ্ধার করাসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- বগুড়া সদরের দক্ষিনভাগ এলাকার মোখলেছার রহমান দিপু (৫৫) ও দোবাড়ীয়া এলাকার ফেরদৌস আলম (৩৮)। চাল উদ্ধারের ঘটনায় করা মামলায় তিনজনকে আসামি করা হয়েছে। অন্যজন হলেন জেলার গাবতলী উপজেলার ছাচ্চুয়া গ্রামের বাসিন্দা আলম প্রামানিক (৪২)। অভিযানের সময় পুলিশের উপস্থিত টের পেয়ে পালিয়ে যান তিনি। এ তিনজনই কালোবাজারি।

এসব তথ্য নিশ্চিত করেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শরাফত ইসলাম।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চালের গোডাউনে এ অভিযান চালানো হয়। প্রতিবস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। আর বস্তায় লেখা আছে শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ, খাদ্য অধিদফর। উদ্ধার করা চালের মূল্য ১ লাখ উনচল্লিশ হাজার ৫০০ টাকা। অভিযুক্তরা একে অপরের সহযোগীতায় সরকারি চাল অবৈধভাবে সংগ্রহ করে। এসব চাল তারা কালোবাজারে বেচাকেনা করতেন।

পুলিশ কর্মকর্তা মো. শরাফত ইসলাম বলেন, সরকারি চাল উদ্ধারের ঘটনায় সদর থানায় মামলা হয়েছে। পলাতক আসামিকে ধরতে অভিযান অব্যাহত আছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button