খেলাধুলাফুটবল

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে রোনালদোর আল নাসর

প্লে অফে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব শাবাব আল আহলিকে ৪-২ গোলে হারিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে পা রাখলো ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর। শেষ ৯ মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় শাবাব আল আহলি। জোড়া গোল করেছেন তালিসকা। স্কোর না করলেও একটি অ্যাসিস্ট করেছেন রোনালদো।

ফুটবল বিশ্বে রাজ করার জন্যই যার জন্ম, রোনালদোকে অনেকে ডাকেন রেকর্ডের বরপুত্র নামে। যতদিন ইউরোপ মাতিয়েছেন, চ্যাম্পিয়ন্স লিগ লুটোপুটি খেয়েছে তার পায়ের তলায়। উয়েফা ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরে স্বর্ণ শিখরে অবস্থান তার। সেই রোনালদো এবার মাত করবেন এএফসি চ্যাম্পিয়ন্স লিগ।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে দলে ভেড়ানোর পর রাতারাতি বদলে গেছে সৌদি ক্লাব আল নাসরের ব্রান্ড ভেল্যু। রোনালদোতে ভর করে তারা প্রথমবারের মতো জয় করেছে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ। লক্ষ্য এবার চ্যাম্পিয়ন্স লিগ।

রিয়াদের আল আওয়াল পার্কে ম্যাচের শুরুর থেকেই সফরকারীদের ওপর ছড়ি ঘুরিয়েছে আল নাসর। মাত্র ১১ মিনিটেই তালিসকার গোলে লিড নেয় সৌদি প্রো লিগের ক্লাবটি। যদিও তা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ক্রিস্টিয়ানো রোনালদোরা। ১৮ মিনিটে শাবাবকে সমতায় ফেরান আল ঘাসানি।

সমতায় প্রথমার্ধ শেষ হলেও বিরতি থেকে ফিরেই ঘাসানির দ্বিতীয় গোলে এগিয়ে যায় শাবাব। ৮৮ মিনিটে সমতায় ফেরার পর যোগ করা সময়ে আরও দুই গোল করে প্লে-অফ রাউন্ড উতরে যায় আল নাসর। সেই সঙ্গে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকটা স্মরণীয় হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর। কোন গোল আসেনি সিআর সেভেনের পা থেকে। শেষ মুহূর্তে কেবল একটি অ্যাসিস্ট।

এই বিভাগের অন্য খবর

Back to top button