রাজনীতি

দয়া করে ষড়যন্ত্র করবেন না: বিএনপির উদ্দেশে কাদের

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতি করেন, কিন্তু দয়া করে ষড়যন্ত্র করবেন না। বিএনপির নেতারা দল বেঁধে সিঙ্গাপুর গেছে। শুনলাম জাতীয় পার্টির নেতারাও গেছেন। দয়া করে সন্ত্রাস করবেন না। দয়া করে মানুষ পোড়ানোর রাজনীতি থেকে বিরত থাকবেন।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে ঢাকার রমনায় শান্তি ও উন্নয়ন সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেছেন, যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছে, সেই বুলেটই বেগম খালেদা জিয়াকে বিধবা করেছে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি ১০ তারিখে দেশ চালাবে। ১১ তারিখে তারেক রহমান দেশে আসবে। সেই আন্দোলন কই? ৫৪ দফ থেকে এক দফা। আন্দোলন নয়াপল্টন থেকে গোলাপবাগের গরুর হাটে গিয়ে হোঁচট খেলো। সেই আন্দোলনের আর খবর নাই। যে আন্দোলনে জনগণ নাই, সেই আন্দোলন সফল হবে না। নেতাকর্মীরা এলো না, সফল হলো না; কারণ জনগণ নাই। জনগণ ছাড়া কোনো আন্দোলন সফল হয় না।

নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমাদের হাতে সময় খুব কম। মাত্র সাড়ে তিন মাস আছে। অনেক দূর যেতে হবে, অনেক অসমাপ্ত কাজ সমাপ্ত করতে হবে। আবার যদি ওরা আসতে পারে, গণতন্ত্র গিলে খাবে। আবার এলে এ দেশে রক্তের বন্যা বইয়ে দেবে তারা। কোনো ভালো মানুষ বাঁচতে পারবে না। মুক্তিযুদ্ধের অস্তিত্বকে নিশ্চিহ্ন করে দেবে। এই অপশক্তি সাম্প্রদায়িকতার সবচেয়ে বড় ঠিকাদার। বিএনপি সাম্প্রদায়িকতার সবচেয়ে বড় পৃষ্ঠপোষক। তারা বাংলাদেশকে পাকিস্তান বানিয়ে ফেলবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button