ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

নাসুমের জোড়া আঘাতে নড়বড়ে নিউজিল্যান্ড

ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে খেলার চেষ্টা সফল হয়নি ইয়াংয়ের। এরপর বিফলে গেল রাচিন রবীন্দ্রর সুইপের চেষ্টা। এক ওভারে জোড়া আঘাত নাসুমের, প্রথম ৪ বলের মধ্যেই। সুইপ করতে গিয়ে মিস করেছিলেন রবীন্দ্র। আম্পায়ার শরফুদ্দৌলা আউট না দিলেও রিভিউ নেয় আত্মবিশ্বাসী বাংলাদেশ। সফল হয়েছে সেটি। ১১৩ রানে ২ উইকেট থেকে ১২৩ রানেই ৫ উইকেট নেই নিউজিল্যান্ডের।

মোস্তাফিজুর রহমান ফিরেই আঘাত করেছেন, ইনিংসে তার তৃতীয় শিকার হেনরি নিকোলস। এলবিডব্লিউ হয়েছেন তিনি। বেশ বাইরে থেকে ভেতরের দিকে ঢুকছিল বলটি। নিকোলস অবশ্য রিভিউ নিয়েছিলেন, তবে কাজে আসেনি সেটি। মোস্তাফিজের আঘাতে ভাঙলেন ৯৭ রানের জুটি। নিকোলস থেমেছেন ৪৪ রানে।

এর আগে, আরেক কিউই ব্যাটার ইয়াং ৮৩ বলে ৫০ পূর্ণ করেন। তার আগেই দলীয় শতরান পূর্ণ করে নিউজিল্যান্ড।

মিরপুরে বৃষ্টি বাগড়ায় খেলা বন্ধ ছিল প্রায় আড়াই ঘণ্টা। এরপর বিকেল সাড়ে চারটায় খেলা শুরুর সময় নির্ধারণ করেন আম্পায়াররা। বৃষ্টির কারণে খেলা বন্ধ থাকায় ৮ ওভার কার্টেল করে ৪২ ওভারের ম্যাচ নির্ধারণ করা হয়। আর বৃষ্টির পর মাঠে ফিরেই জোড়া আঘাত হানেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

বৃষ্টির আগে ঠিক স্বস্তিতে ছিলেন না, তবে বৃষ্টির পর ফিরেই চার মেরে একটু ছন্দে ফেরার আভাস দিয়েছিলেন ফিন অ্যালেন। কিন্তু সে স্বস্তি স্থায়ী হয়নি বেশি সময়। মোস্তাফিজ সিমের ওপর হাত ঘুরিয়ে কমিয়ে এনেছিলেন গতি, রাউন্ড দ্য উইকেট থেকে করা বলটি বেরিয়ে যাচ্ছিল অ্যালেনের কাছ থেকে। লেগ সাইডে ঘুরিয়ে খেলতে চেয়েছিলেন সেটি অ্যালেন। ভুল লাইনে খেলেছেন, হয়েছেন এজড। উইকেটের পেছনে ডানদিকে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নিয়েছেন দলে ফেরা নুরুল, আগের ওভারে কঠিন একটি সুযোগ হাতছাড়া করেছিলেন যিনি। সপ্তম ওভারে প্রথম উইকেট নেই নিউজিল্যান্ডের, ১৪ রানের মাথায়।

এক ওভার বিরতিতে আবারও এলেন মোস্তাফিজ। তার বলে নুরুলের হাতে ক্যাচ। নিউজিল্যান্ডের আরেকটি উইকেট। রাউন্ড দ্য উইকেট থেকে অ্যাঙ্গেল করে বেরিয়ে যাওয়া বল ছুঁয়ে গেছে ব্যাটের কানা। পরপর ২ ওভারে ২ উইকেট মোস্তাফিজের।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button