বগুড়া

বগুড়ায় দখলমুক্ত ফুটপাতের দাবিতে লিফলেট বিতরণ

পথচারীদের সুবিধার্থে তৈরি করা হলেও বগুড়া শহরের ফুটপাতে মানুষের হাঁটা এখন দুঃসাধ্য হয়ে পড়েছে। সড়ক- ফুটপাতে অবৈধভাবে যত্রতত্র গাড়ি পার্কিং ও ফুটপাত দখল করে পসরা সাজিয়ে বসা, এটা যেন নিয়মেই পরিণত হয়েছে। এতে বাধ্য হয়ে সাধারণ পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে ব্যস্ত সড়কের ওপর দিয়েই চলাচল করছে, বলছিলেন নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি রোটা. মোস্তাফিজার রহমান।

শনিবার (২৩ অক্টোবর) শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ফুটপাত দখলমুক্ত ও সড়ক দুর্ঘটনারোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

এ সময় নিসচা জেলা নেতৃবৃন্দ বিভিন্ন দোকান, পথচারী, যানবাহনের ড্রাইভার-হেলপার ও যাত্রীদের মধ্যে লিফলেট বিতরণ করে তাদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

নিসচা বগুড়া শাখার সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ বলেন, শহরে ফুটপাত দখল করে বিভিন্ন রকম পণ্যের পসরা সাজিয়ে বসেছেন হকাররা। কেবল ফুটপাত নয়, কোনো কোনো এলাকায় মূল সড়কের এক অংশ হকারদের দখলে চলে গেছে।

তিনি বলেন, সাতমাথা থেকে সদর থানা মোড় পর্যন্ত ব্যস্ততম প্রধান এ সড়কের ওপর হকারদের দোকান তো আছেই তাছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের পণ্য যানবাহনে লোড-আনলোড করা হয়। এ কারণে যানজট আরও প্রকট আকার ধারণ করে। সড়ক ও ফুটপাত অবৈধ দখলমুক্ত রাখতে নিসচা কর্মসূচি অব্যাহত রাখবে। পাশাপাশি, ফুটপাত দখলমুক্ত করতে কার্যকর পদক্ষেপ নিতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী শিপন, সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক ইমরান তালুকদার নিপু, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম, নির্বাহী সদস্য তারাজুল ইসলাম সাদিক, রবিউল ইসলাম সোহাগ, সাদমান সোহাগ, অ্যাডভোকেট রোমানা ইসলাম মায়া, আহমেদ উল্লাহ মনু গোলাপ রব্বানী প্রমুখ।

এই বিভাগের অন্য খবর

Back to top button