খেলাধুলাফুটবল

মেসিবিহীন মায়ামিকে হারিয়ে শিরোপা ঘরে তুললো হাউস্টন ডায়নামো

বৃহস্পতিবার (২৭ আগষ্ট) ইউ এস ওপেন কাপ ফাইনালে মেসি ও জর্ডি আলবাবিহীন মায়ামির বিপক্ষে ২-১ গোলের জয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তুলে হাউস্টন ডায়নামো। প্রথমার্ধেই দুটি গোল করেন গ্রিফিন ডোরসি ও আমিনে বাসি।

ইনজুরিতে থাকার কারণে দলকে চোখের সামনে হারতে দেখেও কিছু করতে পারেননি মেসি। দর্শকের সারিতে বসে দেখেছেন সতীর্থদের অসহায় আত্মসমর্পণ। বার্সেলোনার দুই সাবেক খেলোয়াড় মেসি ও জর্ডি আলবাবিহীন মায়ামি যেন লড়াই করতে পারেনি মাঠে। খেলার শুরুর আগেই যেন হার মেনে নেয় তারা।

অন্যদিকে প্রথমার্ধ থেকেই দাপটের সাথে খেলে যাচ্ছিল ডায়নামো। তার ফলাফল বিরতিতে যাওয়ার আগে শট নেওয়ার ক্ষেত্রে ১৮-১ এর বিশাল ব্যবধানে এগিয়ে থাকে ডায়নামো। ম্যাচের ২৪ তম মিনিটে ডায়নামো দেখা পায় প্রথম গোলের। ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্তুরের পাসে মায়ামির জালে বল জড়ান গ্রিফিন ডোরসি। আর দ্বিতীয় গোলটি আসে পেনাল্টির মাধ্যমে। ৩২ তম মিনিটে ডি বক্সের ভিতরে মায়ামির ডিফেন্ডার ইয়েডলিন এর ফাউলে পেনাল্টি পায় ডায়নামো। এই গোলের মাধ্যমেই শিরোপা মোটামোটি নিশ্চিত করে ফেলে তারা।

ম্যাচের প্রথমার্ধেই অবশ্য ৩-০ গোলে এগিয়ে যেতে পারত ডায়নামো। ১৭ মিনিটেই মায়ামির জালে বল পাঠিয়েছিলেন কুইনোনেস। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি।

ম্যাচের অতিরিক্ত সময়ে মায়ামির হয়ে মার্টিনেজ একমাত্র গোলটি করলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।

এর আগে মেসির অবর্তমানে লিগের খেলায় অরল্যান্ডো সিটিকেও হারাতে পারেনি মায়ামি। ১-১ গোলে ড্র হয়েছিল সে ম্যাচ।

এই বিভাগের অন্য খবর

Back to top button