আবহাওয়াজাতীয়প্রধান খবর

বৃষ্টি কবে কমবে, জানালো আবহাওয়া অফিস

সারা দেশে টানা কয়েক দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এর ফলে কয়েক জেলায় বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। এবার চলমান বৃষ্টি কবে কমবে তা জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে শুক্রবার (৬ অক্টোবর ) নাদাত সারাদেশে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময় ভারী থেকে অতিভারী বৃষ্টির শঙ্কাও রয়েছে বলে জানিয়েছে অধিদপ্তর। তবে বর্ধিত ৫ দিনে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। 

এদিকে সক্রিয় মৌসুমী বাযুর প্রভাবে রাজধানীসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টিতে উত্তরবঙ্গের কোথাও কোথাও পানি জমার শঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাঁরা বলছে, শনিবার থেকে চট্টগ্রামে আর সোমবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। এরপর আবারও কিছুটা বাড়বে তাপমাত্রা।

এছাড়া বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

এদিকে, তিস্তার বাঁধ ক্ষতিগ্রস্ত হওয়ায় দ্রুত বাড়ছে নদীর পানি। এ অবস্থা অব্যাহত থাকলে পানি বিপৎসীমার ওপরে প্রবাহিত হতে পারে। এছাড়াও লালমনিরহাট, নীলফামারী, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধার নদী তীর এলাকা প্লাবিত হয়ে বন্যার আশঙ্কা রয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button