খেলাধুলা

বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা জানালো আর্জেন্টিনা

বিশ্বকাপ ফুটবল চলাকালীন বাংলাদেশে আর্জেন্টিনার প্রতি সমর্থকদের ভালোবাসার কথা বিশ্ব ফুটবলে অজানা নয়। ম্যারাডোনা থেকে শুরু করে মেসি পর্যন্ত এ নিরন্তর ভালোবাসার এবার প্রতিদান দেখিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এবার ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের বৈশ্বিক আসরে অংশ নেওয়া বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা জানিয়ে নিজেদের অফিশিয়াল ফেসবুক পোস্টে বার্তা দিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায় এক ফেসবুক পোস্টে বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ-কামনা জানায় আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

ফেসবুক পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, ‘আইসিসি ২০২৩ বিশ্বকাপে যাত্রা শুরু করায় বাংলাদেশ ক্রিকেট দলকে শুভ কামনা। চ্যাম্পিয়নদের উদ্দীপনা আপনাদের পরিচালিত করবে বিজয়ের পথে!’

শুভেচ্ছা বার্তায় দেখা গেছে, লিওনেল মেসি-ডি মারিয়া ও জুলিয়ান আলভারেজের একটি ছবিও যুক্ত করা হয়। পাশাপাশি জাতীয় দলের ফাস্ট বোলার তাসকিন আহমেদকে ছবিতে কোলাজ করা হয়েছে। যেখানে প্রচারণার অংশ হিসেবে বিকাশের নাম ও লোগো ব্যবহার করা হয়েছে।

সর্বশেষ কাতার বিশ্বকাপের সময় আর্জেন্টিনার জন্য বাংলাদেশিদের উন্মাদনা বিশ্ব গণমাধ্যমে বেশ ভাইরাল হয়েছিল। এরপর আর্জেন্টিনার কোচ থেকে শুরু করে অনেকেই কৃতজ্ঞতা জানিয়েছিলেন। বাংলাদেশ-আর্জেন্টিনার কূটনৈতিক সম্পর্ক বেশ জোরালো হয়েছে ওই ঘটনার পর থেকে। সর্বশেষ গত মার্চে আর্জেন্টিনা ফুটবলের পাড়ভক্ত সাকিবের জন্য দেশটির ক্রিকেট দল একটি জার্সি পাঠিয়েছিল। যা খেলার আগেই আইরিশ ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিওনার্ড সাকিবের হাতে তুলে দেন।

প্রসঙ্গত, সপ্তমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে শনিবার (৭ অক্টোরব)। তার আগেই শুভ কামনা জানাল খেলাধুলায় বাংলাদেশের বন্ধু হয়ে ওঠা লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা।

এই বিভাগের অন্য খবর

Back to top button