শিবগঞ্জ উপজেলা

বগুড়ায় সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

বগুড়ার শিবগঞ্জে উপজেলা পরিষদের শহীদ হাফিজার রহমান অডিটোরিয়ামে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে সব ধর্ম ও সম্প্রদায়ের স্থানীয় প্রতিনিধিরা অংশ নেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম এতে প্রধান অতিথি ছিলেন। শিবগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, ভাইস চেয়ারম্যান মো. রিজ্জাকুল ইসলাম রাজু, পৌরসভার মেয়র তৌহিদুর রহমান মানিক প্রমুখ।

এ সময় দুস্থ ও অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং দোকানঘর হস্তান্তর করা হয়।

এছাড়াও, শিবগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত শহিদ মিনার উদ্বোধন, অসহায়-প্রতিবন্ধী-বৃদ্ধদের মাঝে হুইল চেয়ার বিতরণ এবং বয়স্ক ভাতা-প্রতিবন্ধীদের ভাতা-সামাজিক সুরক্ষা সুবিধাসমূহ যথাযথভাবে প্রদানের জন্য নির্দেশনা দেন জেলা প্রশাসক।

দুপুরে তিনি বিহার ইউনিয়নের সংসারদিঘী আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করে বাসিন্দাদের সাথে মতবিনিময় করেন। সেখানে তিনি স্কুলগামী শিশুদের মাঝে ব্যাগ এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এছাড়াও প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার এবং সকল পরিবারকে শুকনো খাবার ও গাছের চারা বিতরণ করা হয়।

বিকেলে বিহার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিহার মোহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চবিদ্যালয় পরিদর্শন করে পঞ্চম শ্রেণীতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সাইকেল এবং অন্যান্য কৃতি শিক্ষার্থীদের মাঝে টিফিনবক্স ও ছাতা বিতরণ করেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button