ধুনট উপজেলা

গুচ্ছগ্রামের একমাত্র কাঠের ব্রিজ ভেঙে নদীতে

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনটে গুচ্ছগ্রামের বসতিদের পারাপারের জন্য নির্মিত ১৪৬ ফুট কাঠের ব্রিজের অর্ধেক ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এতে পারাপারে ভোগান্তি পোহাতে হচ্ছে আঁড়কাটিয়া গ্রামের ইছামতি নদীর তীরবর্তি গুচ্ছগ্রামের বাসিন্দাদের।

চলতি সপ্তাহে অতিবৃষ্টিতে নদীর পানি বৃদ্ধি ও স্রোতের কারণে ব্রিজটি ভেঙে যায় বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, গত ২০২২ সালে আড়কাটিয়া ইছামতি নদীতে বগুড়া জেলা প্রশাসকের বরাদ্দকৃত গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টিআর) কর্মসূচির অর্থায়নে ব্রিজটি নির্মাণ করা হয়। ২০২২ সালের ২৬ জুলাই ব্রিজটি চলাচলের জন্য খুলে দেওয়া হয়। এরপর থেকে নদীর দুপারের বাসিন্দাদের পারাপারে অনেকটা সুবিধা হয়। যেমন গুচ্ছ গ্রামের মানুষ গুলো নদী পার হয়ে প্রয়োজনীয় কাজ করতে পারেন, তেমনি অপর পারের মানুষদের পারাপারেও সুবিধা হয়েছে অনেক। কিন্তু ব্রিজটি ভেঙে যাওয়ায় নির্দিষ্ট সময়ে নদী পার হতে না পেরে ভোগান্তিতে পড়ছেন স্থানীয়রা। এ থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট দফতরের দ্রুত পদক্ষেপ চান তারা।

এ ব্যাপারে ধুনট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলিম জানান, ব্রিজ ভাঙার ব্যাপারে অবগত আছি। ব্রিজটি ওখানে মনে হয় টিকবে না। পারাপারের সুবিধার জন্য রাস্তা তৈরির পরিকল্পনা রয়েছে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক খান জানান, ইছামতি নদীর ওপর নির্মিত কাঠের ব্রিজ ভেঙে যাওয়ার ব্যাপারে তিনি জানেন না। খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে সংশ্লিষ্ট দফতরের সাথে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের অন্য খবর

Back to top button