খেলাধুলাফুটবল

প্যারাগুয়েকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার জয়

লিওনেল মেসিকে আর ডি মারিয়া ছিলেন না আর্জেন্টিনার স্কোয়াডে। তাই আর্মব্যান্ড তুলে দেয়া হয় নিকোলাস ওটামেন্ডির হাতে। আর্মব্যান্ড টা নিজের হাতে পেয়ে হয়ে ওঠেন এই দিন দলের সবচেয়ে বড় তারকা। লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজদের মত স্ট্রাইকাররা থাকতে তিনি দায়িত্ব পালন করেন তিনি স্ট্রাইকারের।

ম্যাচের তৃতীয় মিনিটের সময় কর্নার কিক পায় আর্জেন্টিনা। সেখানে কর্নার নিতে যান রদ্রিগো ডি পল। তার বাড়ানো বল হতে দুর্দান্ত এক ভলিতে আর্জেন্টিনাকে এগিয়ে দেন নিকোলাস উঠামেন্ডি। তাতে ম্যাচ শুরু হতে না হতেই এক শূন্য ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। 

এর ৪ মিনিট পর প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করলে হলুদ কার্ড দেখেন এঞ্জো ফার্নান্দেজ। লিওনেল মেসির অনুপস্থিতি এদিন বেশ ভালই টের পাচ্ছিল আর্জেন্টিনা। 

গোল করার জন্য বার বার চেষ্টা করছিল,  তবে সঠিক সুযোগ তৈরি করতে পারছিল না আর্জেন্টিনা। ঘরের মাঠে নিজেদের সমর্থকদের সামনে ব্যবধান দ্বিগুণ করার বেশ কয়েকটি চেষ্টা চালিয়ে গেলেও সাফল্য পায়নি বর্তমান চ্যাম্পিয়নরা। 

প্যারাগুয়েও অবশ্য বেশ কয়েকবার চেষ্টা করেছিল আর্জেন্টিনা শিবিরের আক্রমণ করার। তবে বিশ্বচ্যাম্পিয়নদের ডিফেন্সের সামনে পাত্তা পায়নি তারা। যার কারণে খুব একটা পরীক্ষা দিতে হয়নি এমিলিয়ানো মার্টিনেজকে। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধানটা দ্বিগুণ করার সুযোগ ছিল আর্জেন্টিনার সামনে। তাতে এক শূন্য ব্যবধানে এগিয়ে থেকে বিরতিত যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। 

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধারাব বজায় রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৫৩ মিনিটে হুলিয়ান আলভারেজের বদলি হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন নাম্বার টেন। তার মাঠে নামার মধ্য দিয়ে বদলে যায় পরিস্থিতি। আক্রমণের ধার আরো বেড়ে ওঠে। আক্রমণ করছিল ঠিকই, তবে গোল আর পেয়ে উঠছিল না তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই নিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ৩ ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট আর্জেন্টিনার।

এই বিভাগের অন্য খবর

Back to top button