লাইফস্টাইল

বারবার প্রেমে পড়ার কারণ

কথায় আছে, প্রেমের নানা উত্থান-পতন আছে৷ আনন্দ নিয়ে শুরু হলেও কারও কারও জীবনে প্রেম শেষ পর্যন্ত কষ্টের অনুভূতি হয়েই থেকে যায়। তারপরও মানুষ প্রেমে পড়ে। কেউ কেউ একাধিকবার প্রেমে পড়ে। তাদের কাছে প্রেম মানেই বৈচিত্রপূর্ণ জীবনের হাতছানি।

কেন মানুষ বারাবর প্রেমে পড়ে? ভারতীয় গণমাধ্যম নিউজ এইট্টিনের এক প্রতিবেদনে এ নিয়ে জানানো হয়ে নানা কথা। যেমন-

অনেকের জীবনেই আশাবাদ অনেক বেশি৷ বারবার ধাক্কা খেলেও তারা মনে করে, নতুন কিছুতে তারা মুক্তি পাবেন৷ অর্থাৎ নতুন সম্পর্ক নিয়ে তাদের আশাবাদের কোনও শেষ থাকে না৷ তারা মনে করেন, নতুন প্রেমই তাদের মুক্তি দেবে৷ সেই কারণে তারা বারবার প্রেমে পড়েন।

জীবনের প্রতিটি প্রেমই এক নতুন অভিজ্ঞতা নিয়ে আসে৷ প্রেম শুধু মাত্র ভালবাসার প্রকাশ নয়, এটা জীবনে পূর্ণতা নিয়ে আসে৷ এটি জীবনকে গড়ে তুলতে সাহায্য করে৷ আপনার নিজের সম্পর্কে নতুন করে বুঝতে বিশেষ ভাবে সাহায্য করে প্রেম৷ সেই কারণে প্রেমের প্রতি এত আগ্রহ মানুষের।

জীবন এগিয়ে চলে, কিন্তু জীবনে বিভিন্ন জিনিসের গুরুত্ব পাল্টে যায়৷ সেই কারণেই হয়ত জীবনেও সঙ্গী পরিবর্তন হয়৷ সেই কারণেই বারবার প্রেমে পড়ে মানুষ।

মানুষের মন খুবই জটিল। এ কারণে মানুষ একই সঙ্গে দু’জনকেও ভালবাসতে পারে৷ মানুষের মন ও চিন্তায় বিভিন্ন দিক ও তাদের অন্তরকে নতুন করে আবিষ্কার করার তাগিদেও মানুষ বারবার প্রেমে পড়তে পারে৷

এই বিভাগের অন্য খবর

Back to top button