ধুনট উপজেলাপ্রধান খবর

বগুড়ায় গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় ২ চোর গ্রেপ্তার

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলায় কৃষকের গোয়াল ঘর থেকে একটি গরু চুরি করে নিয়ে যাওয়ার পথে দুই গরু চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার ভোর ৫টার দিকে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের উত্তর কান্তনগর গ্রামের পাকা রাস্তার উপর থেকে তাদের গরুসহ আটক করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন শাহজাহানপুর উপজেলার ফুলকোট গ্রামের আব্দুল বাকির ছেলে নজরুল ইসলাম (৪১) ও একই গ্রামের ওমর আলী মন্ডলের ছেলে ছামাদ মন্ডল (৩২)।

বুধবার দুপুরের পর ধুনট থানা থেকে তাদের আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলা নান্দিয়াড়পাড়া গ্রামের কৃষক জিয়াউর রহমান মারা যাওয়ার পর তার স্ত্রী সাবানা খাতুন (৩২) বাড়ির আঙ্গিনায় গোয়াল ঘরে গরু লালন পালন করে জীবিকা নির্বাহ করে আসছেন। মঙ্গলবার রাতে গরুর পরিচর্যা শেষে গোয়ালঘর তালাবদ্ধ করে রাতের খাবার খেয়ে পরিবারের লোকজন নিয়ে ঘুমিয়ে পড়েন।

রাতের কোন এক সময় সংঘবদ্ধ চোরের ওই গোয়াল ঘরের তালা ভেঙ্গে একটি ষাড় গরু চুরি করে নিয়ে যায়। চোরাই গরুসহ চোরেরা ভোর ৫টার দিকে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কান্তনগর গ্রামের পাকা রাস্তায় পৌঁছলে তল্লাশী চৌকির পুলিশের সন্দেহ হয়। এসময় জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে চুরির বিষয়টি স্বীকার করায় দুই গরুচোরকে আটক এবং গরু জব্দ করে থানায় নিয়ে আসে পুলিশ।

এদিকে সাবানা খাতুন ভোর বেলা গোয়ালঘরে গিয়ে দেখেন সেখান থেকে একটি ষাড় গরু চুরি হয়েছে। খোঁজাখুজির এক পর্যায়ে তারা ধুনট থানায় এসে তাদের চুরি যাওয়া গরু সনাক্ত করেন। পরে নিমগাছি ইউনিয়নের চেয়ারম্যান সোনিতা নাছরিনের জিম্মায় জব্দ করা গরু সাবানা খাতুনের কাছে হস্তান্তর করা হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, উপজেলার বিভিন্ন পয়েন্টে রাত্রিকালীন তল্লাশী চৌকি বসানো হয়েছে। উপজেলা কান্তনগর তল্লাশী চৌকির পুলিশ চোরাই গরুসহ গ্রেপ্তার দুই ব্যক্তিকে আটক করে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আসামীকে আদালতের মাধ্যমে বগুড়া কারাগারে পাঠনো হয়েছে।

এই বিভাগের অন্য খবর

Back to top button