প্রধান খবরবগুড়া জেলা

বগুড়া জেলা কারাগারের ড্রেন থেকে কারারক্ষীর লাশ উদ্ধার

বগুড়া জেলা কারাগারের সীমানার ভেতরের ড্রেন থেকে এক কারারক্ষীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে একরামুল হক নামের ওই কারারক্ষীর মরদেহ উদ্ধার করা হয়।

কারা কর্তৃপক্ষ জানায়, বুধবার রাত একটা থেকে রাত তিনটা পর্যন্ত বগুড়া জেলা কারাগারের দ্বিতীয় গেটে দায়িত্ব পালন করছিলেন কারারক্ষী একরামুল হক। রুটিন মাফিক বৃহস্পতিবার দুপুরে ডিউটির সময় একরামুল কে দেখতে না পেলে খোঁজ শুরু করে সহকর্মীরা৷

এক পর্যায়ে ওই গেটে দায়িত্ব পালন করতে গিয়ে উঁচু প্রাচীরের পার্শ্ববর্তী বড় ড্রেনে একরামুলের লাশ দেখতে পান আরেক কারারক্ষী মামুন হোসেন। পরে পুলিশকে খবর দিলে তারা এসে লাশটি উদ্ধার করে বলে জানান কারাগারের জেলার ফরিদুর রহমান রুবেল।

বুধবার রাত তিনটা থেকে একরামুলের পরে দায়িত্ব পালনের কথা থাকলেও অসুস্থতার কারণে দায়িত্ব পালন করেননি বলে দাবি করেছেন আরেক কারারক্ষী মামুন।

খবর পেয়ে, পুলিশ এসে লাশ উদ্ধার করে। নিহতের মাথায় আঘাতের চিহ্ন দেখা গেছে। তবে কারাগারের এই অংশে সিসিটিভি ক্যামেরা না থাকায় অনেকটা ধোঁয়াশার মধ্যে আছে পুলিশ।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আকতার বলেন, নিহত একরামুলের মাথার পেছনে বাম পাশে ছোট একটি আঘাতের চিহ্ন দেখা গেছে। সেখান থেকে রক্ত ঝরছিল। লাশ গভীর ড্রেনের পানিতে উপুড় হয়ে পড়ে ছিল।

সুরতহাল শেষে একরামুলের লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় কারা কর্তৃপক্ষ থানায় অস্বাভাবিক মৃত্যু (ইউডি) মামলা করবেন বলে জানান তিনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button