জাতীয়প্রধান খবর

নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ এখনও হয়ে ওঠেনি: সিইসি

নির্বাচনের জন্য প্রত্যাশিত অনুকূল পরিবেশ এখনও হয়ে ওঠেনি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, বিএনপিকে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিলাম। কিন্তু তারা আমাদের আহ্বানে সাড়া দেয়নি।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) গণমাধ্যম সম্পাদকদের সঙ্গে এক কর্মশালার শুরুতে শুভেচ্ছা বক্তব্যে এ কথা বলেন সিইসি।

সিইসি বলেন, কোনো সংকট সৃষ্টি হলে তা নিরসনে আমরা অত্যন্ত আন্তরিক। আমাদের প্রত্যাশা আয়োজক হিসেবে নির্বাচন আয়োজন করতে চাই। প্রত্যাশা প্রথম থেকেই ছিল, কিন্তু এখনও নির্বাচনের অনুকূল পরিবেশটুকু হয়ে ওঠেনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা সবাইকে সংলাপের আহ্বান করে যাচ্ছি। যারা নির্বাচনে আসতে চান না তাদের আমার পক্ষ থেকে আধা সরকারিপত্র দিয়েছি। কিন্তু সাড়া পাইনি।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর রাজনৈতিক কৌশল তাদের নিজস্ব ব্যাপার। তাদের নিজস্ব কৌশল থাকতে পারে। আমরা তার মধ্যে অনধিকার চর্চা করব না।

এসময় তিনি সমন্বয়হীনতার অভিযোগ অস্বীকার করে বলেন, বিভিন্ন গণমাধ্যমে নির্বাচন কমিশনে সমন্বয়হীনতার যে কথা বলা হয়েছে তা সঠিক নয়।

কর্মশালায় সিইসির সঙ্গে অন্য নির্বাচন কমিশনার, ইসির ঊর্ধ্বতন কর্মকর্তা, দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম প্রমুখ অংশ নিয়েছেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button