ক্রিকেটখেলাধুলা

আজ ঘুরে দাঁড়ানোর ম্যাচে ডাচদের মুখোমুখি বাংলাদেশ

ভারতের ১০ শহরের ১০ ভেন্যুতে বিশ্বকাপ ক্রিকেটের খেলা হচ্ছে। এর মধ্যে ৯টি ভেন্যুতে খেলা হয়ে গেছে। বাকি ছিল কলকাতার ইডেন গার্ডেন। আজ সেই ঐতিহাসিক মাঠে বিশ্বকাপ ক্রিকেটের বল গড়াতে যাচ্ছে। বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে বিশ্বকাপের আনন্দজলে ভিজতে যাচ্ছে কলকাতা। খেলা শুরু হবে আড়াইটায়। 

বিশ্বকাপ ক্রিকেটের অনেক মাঠে পর্যাপ্ত দর্শক ছিল না। স্টেডিয়ামের অনেক চেয়ার ফাঁকা ছিল। কলকাতায় সেই ছবি দেখা যাবে না। ভারত এখনো ইডেনে কোনো ম্যাচ খেলেনি। বাংলাদেশই প্রথম ম্যাচ খেলবে ইডেনে। তার পরও সেখানে উত্সবের আমেজ বইছে। 

এই শহরে বিশ্বকাপের আমেজ যেন দুই বাংলার মানুষকে এক জায়গায় এনে দিয়েছে। পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিবিএ) অনেক কাঠখড় পুড়িয়ে ইডেন গার্ডেনে বিশ্বকাপের ম্যাচ এনেছে। একটা সেমিফাইনালসহ বিশ্বকাপের পাঁচটা ম্যাচ হবে সেখানে। আর বিশ্বকাপের ম্যাচ ঘিরে ইডেন গার্ডেনকে নতুন সাজে সাজানো হয়েছে। 

আজ প্রথম ম্যাচের পর আগামী ৩১ অক্টোবর বাংলাদেশ-পাকিস্তান ম্যাচও দেখা যাবে। বাংলাদেশ থেকে হাজার হাজার দর্শক গেছে সেখানে। এখন টিকিটও পাওয়া যাচ্ছে না। কলকাতা থেকে একজন দর্শক জানিয়েছেন তারা ঢাকা থেকে টিকিট সংগ্রহ করেছেন। কলকাতায় টিকিট পাওয়া যাচ্ছে না। ব্যাপক নিরাপত্তাব্যবস্থা করা হয়েছে। সৌরভ গাঙ্গুলির বড় ভাই সিএবির সভাপতি স্নেহাশীষ গাঙ্গুলি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তারা সেরা আয়োজন করছেন। বাংলাদেশের ক্রিকেট দল এবং তাদের সমর্থকরাও গুরুত্ব পাচ্ছে। এত দিনের পরিশ্রম একটা সৌন্দর্যে পরিণত হয়েছে। 

সব আয়োজনের মধ্যেও টস অনুষ্ঠানের পর সবার ফোকাস কেড়ে নেবে বাংলাদেশের ক্রিকেট দল। টানা হারের বৃত্তে আটকে গেছে সাকিব আল হাসানের বাংলাদেশ। নেদারল্যান্ডসকে হারিয়ে বাংলাদেশকে দ্বিতীয় জয় পাবে নাকি আবার পরাজয়ের কালি মেখে দিল্লি যাবে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে।

এই বিভাগের অন্য খবর

Back to top button