ক্রিকেটখেলাধুলা

বেলিংহ্যামের শেষ মুহূর্তের গোলে বার্সাকে হারালো রিয়াল

বছরের শেষ এল ক্ল্যাসিকোতে ঘরের মাঠে এগিয়ে থেকেও রিয়াল মাদ্রিদের কাছে হার এড়াতে পারেনি বার্সেলোনা। বেলিংহ্যামের জোড়া গোলে ২-১ হেরেছে কাতালানরা। ৬৮ ও ৯২ মিনিটে গোল করেন ইংলিশ তারকা মিডফিল্ডার।

বার্সার ঘরের মাঠ স্তাদিও অলিম্পিকোতে খেলার শুরুর দিকে এগিয়ে যায় বার্সেলোনা। প্রথমার্ধের ছয় মিনিটে দলকে এগিয়ে দেন মৌসুমে বার্সেলোনায় যোগ দেয়া জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্ডোয়ান। এরপর লেফট উইং দিয়ে দুর্দান্ত কিছু আক্রমণে উঠেন জোয়াও ফেলিক্স, কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি বার্সা।

প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও কোনও দলই গোলের দেখা পায়নি। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে হলুদ কার্ড দেখেন বার্সার ফেরান তোরেস। প্রায় পুরোটা সময় বার্সার প্রাধান্য বিস্তার করে খেলা ম্যাচে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় জাভি হার্নান্দেজের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে ৫৯ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ পান জোয়াও ক্যানসেলো। বাঁ-দিক থেকে বাড়ানো লম্বা পাসে বল পান এ পর্তুগিজ, ডি বক্সের সামনের সেই বল ক্রসবারের উপর দিয়ে মারেন। ৬১ মিনিটে হলুদ কার্ডে দেখেন রিয়াল মার্দিদ ডিফেন্ডার দানি কার্ভাহাল।

৬৮ মিনিটে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। ডি বক্সের বাইরে থেকে দুরপাল্লার শটে গোল করেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে আসা ইংলিশ মিডফিল্ডার জুডে বেলিংহ্যাম। স্টেগান ঠেকানোর সর্বোচ্চ চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। ১-১ সমতায় আসার আগের মিনিটেই অবশ্য দুর্দান্ত একটি বল সেভ করেন বার্সা গোলকিপার আন্দ্রে টের স্টেগান।

৮৬ মিনিটে লামিন ইয়ামালের দারুণ একটি চেষ্টা রুখে দেন কেপা আরিজাবালাগা। ডি বক্সের মধ্যে দাড়ানো ইয়ামালকে উদ্দেশ্য করে ডান দিক থেকে বল বাড়ান রাফিনহা, বাইসাইকেল কিকের শটটি ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক।

পুরো ম্যাচ দুর্দান্ত খেলে শেষদিকে খেই হারানো বার্সেলোনা ইনজুরি টাইমে বেলিংহ্যাম চমকে পিছিয়ে পড়ে। ৯২ মিনিটে ডান দিক থেকে কার্ভাহালের বাড়ানো বলে গোল করে বসেন এ তারকা মিডফিল্ডার, হার নিশ্চিত হয় বার্সেলোনার। একেবারে শেষ মিনিটে বার্সেলোনা আরেকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি।

এই বিভাগের অন্য খবর

Back to top button