ক্রিকেটখেলাধুলাপ্রধান খবর

টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপের ৩১তম ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। দুই দলই সেমি-ফাইনালের দৌড় থেকে অনেক পিছিয়ে পড়েছে। বাংলাদেশ ৬ ম্যাচে জিতেছে একটি আর পাকিস্তান সমান ছয়টি ম্যাচে জিতেছে দুটি। এমন ম্যাচে পাকিস্তান জয় পেলে সেমির সম্ভাবনা বাঁচবে।

যদিও এই ম্যাচ জিতলেও সেমিতে আর যাওয়া হচ্ছে না বাংলাদেশের সেটি অনেকটাই নিশ্চিত। তবে পাকিস্তানের কাছে ম্যাচটা হারলে ২০২৫ সালে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে অনেক দূরে সরে যাবে বাংলাদেশ। বলা যায় এই ম্যাচটা বাংলাদেশের জন্য বাচাই পর্বের ম্যাচ।

কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। এই ম্যাচে একাদশে এসেছে এক পরিবর্তন। শেখ মেহেদীর বদলে ফিরেছেন তাওহীদ হৃদয়।

টস জিতে সাকিব বলেন, ‘আমরা প্রথমে ব্যাট করব, উইকেট বেশ শুষ্ক মনে হচ্ছে। গত ম্যাচে উইকেট বেশ স্লো ছিল এবং টার্ন হচ্ছিল। আজকে আমাদের হারানোর কিছু নেই। আমাদের প্রথম ১০ ওভারে ভালো খেলতে হবে এবং আশা করি আমরা সেটা করতে পারব। আমরা যথেষ্ট ধারাবাহিক ছিলাম না, এমন কী দল হিসেবে পারফর্ম করতে পারিনি। সবমিলে হতাশাজনক ছিল। কলকাতা এবং ঢাকার মধ্যে এখানে খুব একটা পার্থক্য নেই, আশা করি এখানে ভাল সমর্থন পাব।

পাকিস্তানের একাদশে এসেছে তিন পরিবর্তন। ইমাম উল হক, শাদাব খান ও নওয়াজের পরিবর্তে দলে ফিরেছেন ফখর জামান, আগা সালমান ও উসামা।

বাংলাদেশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেট-রক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

পাকিস্তান: আবদুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেট-রক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, শাহীন আফ্রিদি, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ।

এই বিভাগের অন্য খবর

Back to top button