বিনোদন

৫৮ বছরে পা দিলেন শাহরুখ খান

৫৭ পেরিয়ে ৫৮ বছরে পা দিলেন বলিউড বাদশা শাহরুখ। ১৯৬৫ সালে ২রা নভেম্বর নয়াদিল্লিতে জন্ম গ্রহণ করেন এই অভিনেতা। ২রা নভেম্বর মানে বলিউডে উৎসব। জন্মদিনের আগের রাত থেকেই ভক্তদের ভিড় দেখা যায় শাহরুখ খানের বাড়ি মান্নাতের সামনে। 

কিং খান এদিন কাউকে হতাশ করেন না। দিনের কোনো একসময়ে নিজ বাড়ি মান্নাতের বেলকনিতে এসে হাত তুলে ভক্তদের ভালোবাসার জবাব দেবেন তিনি। বুধবার রাত ১২টার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছায় ভাসছেন। এরইমধ্যে টুইটার ও ইনস্টাগ্রামে বাদশাহকে শুভেচ্ছা জানিয়েছেন অমিতাভ বচ্চন, হৃত্বিক রোশন, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন বহু তারকা। হাজারও দর্শকের শুভেচ্ছা দেখা গেছে কমেন্ট বক্সে।

ভারতীয় সংবাদমাধ্যম গুলো জানায়, কিং খানের জন্মদিন উপলক্ষ্যে নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারে শুক্রবার রাতে জন্মদিনের মূল পার্টি অনুষ্ঠিত হবে। ভক্তদের জন্য মুম্বাইয়ে জন্মদিনের বিশেষ আয়োজন করেছেন এ অভিনেতা। জন্মদিনের বড় চমক হিসেবে থাকছে ‘ডানকি’ সিনেমার টিজার। দিনের প্রথম ভাগেই প্রকাশ করা হবে এ সিনেমাটির টিজার। এছাড়া আজ নেটফ্লিক্সে মুক্তি দেওয়া হবে জওয়ান সিনেমাটি।

১৯৯২ সালে “দিওয়ানা” সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন। প্রথম সিনেমাতেই অর্জন করেন সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার। দীর্ঘ ক্যারিয়ারে বহু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়ে নিজেকে বাদশাহর আসনে অধিষ্ঠিত করেছেন।

অভিনয় ক্যারিয়ারে অসংখ্য সম্মাননা পেয়েছেন এ সুপারস্টার। তার মধ্যে মোট পনেরো বার ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেছেন। হিন্দি সিনেমায় বিশেষ অবদানের জন্য ২০০২ সালে তাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে ভারত সরকার। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করেন মোট পাঁচবার।

এই বিভাগের অন্য খবর

Back to top button